পিকে হালদারসহ সব পলাতক আসামির বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা

প্রকাশিত: ৪:৪৬ অপরাহ্ণ , ডিসেম্বর ৩০, ২০২০

প্রশান্ত কুমার (পিকে) হালদারসহ সব পলাতক ও সাজাপ্রাপ্ত আসামির বক্তব্য ও সাক্ষাৎকার গণমাধ্যমে প্রচার ও পুনঃপ্রচারে নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট।

বুধবার (৩০ ডিসেম্বর) দুর্নীতি দমন কমিশন-দুদকের একটি আবেদনের শুনানির পর বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

গণমাধ্যমে পিকে হালদারের সাক্ষাৎকার, সংবাদ প্রচার ও পুনঃপ্রচার বন্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চেয়ে দুদকের করা আবেদন শুনানি কালে এই নিষেধাজ্ঞা জারি করেন আদালত।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেছেন, আদালতের আদেশে বলা হয়েছে পি কে হালদারসহ পলাতক আসামিদের কোনো বক্তব্য, গণমাধ্যমে সাক্ষাৎকার, সংবাদ প্রচার বা পুনঃপ্রচার করা যাবে না।

গত ২৮ ডিসেম্বর একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকা পাচারের অভিযোগ নিয়ে বিদেশে থাকা প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) একটি সাক্ষাৎকার প্রচারিত হয়। ওই সাক্ষাৎকার প্রচারের বিষয়টি মঙ্গলবার আদালতের নজরে আনেন দুর্নীতি দমন কমিশনের আইনজীবী। তখন আদালত তাকে এই বিষয়ে লিখিত আবেদন দিতে বলেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।