আজও ২৫ জনের মৃত্যু, আক্রান্ত কমেছে

প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ণ , ডিসেম্বর ১৯, ২০২০

গত ২৪ ঘণ্টায় মহামারি করোনা ভাইরাস দেশে আরও ২৫ জনের প্রাণ কেড়ে নিয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ২৪২। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৬৭ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৪ লাখ ৯৯ হাজার ৬০ জন।

শনিবার (১৯ ডিসেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৯৮৭ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৩৫ হাজার ৬০১ জন।

এর আগে শুক্রবার (১৮ ডিসেম্বর) দেশে আরও ১ হাজার ৩১৮ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ২৫ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (১৯ ডিসেম্বর) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন সাত লাখ ১৬ হাজার ৬০৪ জন এবং মৃত্যু হয়েছে ১২ হাজার ৩৪১ জনের।

পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে একদিনে করোনায় সংক্রমিত হয়েছেন দুই লাখ ৫৪ হাজার ৬৮০ জন। মৃত্যু হয়েছে দুই হাজার ৭৯৪ জনের।

২৪ ঘণ্টায় আক্রান্তের দিক থেকে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে একদিনে ৫২ হাজার ৩৮৫ জন আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ৮১১ জনের।

দিনের আক্রান্তে তৃতীয় আর মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে আছে জার্মানি। দেশটিতে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৩১ হাজার ৫৫৩ জন এবং মৃত্যু হয়েছে ৮৩৮ জনের।

একদিনে আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে শনাক্ত হয়েছে ২৮ হাজার ৫৫২ এবং মৃত্যু হয়েছে ৬১১ জন মানুষের।

এদিকে দিনের হিসেবে আক্রান্ত বেড়েছে যুক্তরাজ্যে। আক্রান্তে পঞ্চম স্থানে থাকা দেশটিতে গত ২৪ ঘণ্টায় ২৮ হাজার ৫০৭ জন মানুষ শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৪৮৯ জন মানুষের।

সবমিলে আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত-মৃত্যুর হার কমেছে। ২৬ হাজার ৯৯১ জন আক্রান্ত নিয়ে দৈনিক আক্রান্তের পরিসংখ্যানে ভারতের অবস্থান ষষ্ঠ। একদিনে দেশটিতে মৃত্যু হয়েছে ৩৪২ জনের। এদিন দেশটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা এক কোটি ছাড়িয়েছে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় ইতালিতে শনাক্ত হয়েছে ১৭ হাজার ৯৯২ জন এবং মৃত্যু হয়েছে ৬৭৪ জন মানুষের। আর ফ্রান্সে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ১৫ হাজার ৬৭৪ জন এবং মৃত্যু হয়েছে ৩৭৪ জনের।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

১৯ ডিসেম্বর (শনিবার)-এর আপডেট

গত ২৪ ঘণ্টায় মোট
শনাক্ত ১২৬৭ ৪৯৯৫৬০
মৃত্যু ২৫ ৭২৪২
সুস্থ ১৯৮৭ ৪৩৫৬০১
পরীক্ষা ১২৩০০ ৩০৬২৩৬৪

Loading