আশুলিয়ায় শ্রমিক নেতা আল কামরান এর নেতৃত্বে বিজয়ের গণমিছিল

প্রকাশিত: ১১:০৬ অপরাহ্ণ , ডিসেম্বর ১৬, ২০২০

মহান বিজয় দিবস উপলক্ষে শ্রমিক নেতা আল কামরান এর নেতৃত্বে আশুলিয়ায় বিজয় র‌্যালি ও মাক্স বিতরণ করেছে স্বাধীন বাংলা গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশনের আশুলিয়া থানা কমিটির নেতৃবৃন্দরা। (ভিডিও)

বুধবার (১৬ ডিসেম্বর)সকালে সংগঠনটির আশুলিয়া থানা কমিটির কার্যালয়ের সামনে থেকে স্বাস্থ্যবিধি মেনে উৎসবমুখর পরিবেশে বিজয় দিবসের এ র‌্যালিটি আশুলিয়ার ইপিজেড সড়ক সড়ক প্রদক্ষিন করে।

এসময় বিভিন্ন পোশাক কারখানার শ্রমিক ও শতাধিক পথচারীদের মধ্যে মাক্স বিতরণ করা হয়।

র‌্যালি শেষে শ্রমিক নেতা আল কামরান বলেন, ১৬ ডিসেম্বর, আমাদের মহান বিজয় দিবস। জাতীয় জীবনের সবচেয়ে আনন্দের দিন। দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর পশ্চিম পাকিস্তানি হানাদার বাহিনীর কাছ থেকে এই দিনে আমরা মুক্তি ও বিজয় লাভ করি। পৃথিবীর মানচিত্রে স্বাধীন জাতি হিসেবে আত্মপ্রকাশের গৌরব অর্জন করি আমরা। এ বিজয় আমাদের প্রতি আল্লাহর বিরাট অনুগ্রহ। অস্ত্র, রণকৌশল, কিংবা আত্মত্যাগের জোরে কখনো বিজয় অর্জিত হয় না। প্রয়োজন আল্লাহর সাহায্য ও নুসরাত। পৃথিবীর বহু দেশ, বহু জাতি দাসত্ব ও পরাধীনতার শেকল পরে আছে এবং তারা যুদ্ধ করে যাচ্ছে বছরের পর বছর, কিন্তু বিজয়ের মুখ দেখছে না, স্বাধীনতার সুখ তারা পাচ্ছে না। তাই আল্লাহর দরবারে এই অনুগ্রহের শুকরিয়া আদায় করা প্রত্যেক মুমিনের জন্য অপরিহার্য। যাদের আত্মত্যাগের বিনিময়ে এই বিজয় অর্জিত হয়েছে তাদের জন্য দোয়া করা আমাদের দায়িত্ব।

এসময় আরো উপস্থিত ছিলেন, শ্রমিক নেতা শাকিল আহমেদ, সুলতান মাহমুদ, আশিকুল ইসলাম আশিকসহ বিভিন্ন কারখানার শ্রমিক ও সংগঠনের নেতাকর্মীরা।