প্রথম আলো সম্পাদকসহ ৯ জনের বিচার শুরু

প্রকাশিত: ১২:৩৮ অপরাহ্ণ , নভেম্বর ১২, ২০২০

ঢাকা রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের ছাত্র নাঈমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় করা মামলায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ ৯ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এছাড়া আসামিদের মধ্যে কিশোর আলো সম্পাদক আনিসুল হককে অব্যাহতি দেওয়া হয়েছে।

এর আগে শুনানিতে বাদীপক্ষের আইনজীবী আদালতকে জানান, আয়োজকদের অবহেলাতেই বিদ্যুৎস্পৃষ্টে নবম শ্রেণির ছাত্র আবরারের মৃত্যু হয়। আবরারের মৃত্যুর পর তাকে কাছের হাসপাতালে না নিয়ে দূরের হাসপাতালে নেওয়ার ব্যাপারে পরিবারকে অবহিত না করার বিষয়টিও আদালতে তুলে ধরে বাদীপক্ষের আইনজীবী।

অন্যদিকে আবরারের মৃত্যুর ঘটনাকে দুর্ঘটনা বলে মামলা থেকে ১০ আসামিকে অব্যাহতি দেওয়ার আবেদন করে আসামিপক্ষ। গত বছরের ১ নভেম্বর কিশোর আলোর বর্ষপূর্তির অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায় রেসিডেন্সিয়াল স্কুল ছাত্র আবরার।

এ ঘটনায় আবরারের বাবা মজিবুর রহমান আদালতে আয়োজকদের দায়িত্ব অবহেলায় ছেলের মৃত্যু ঘটেছে এমন অভিযোগে হত্যা মামলা দায়ের করেন। চলতি বছরের ১৬ জানুয়ারি প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ ১০ আসামির বিরুদ্ধে তদন্ত রিপোর্ট দেয় পুলিশ। জারি হয় গ্রেফতারি পরোয়ানা। পরে মুচলেকায় অস্থায়ী জামিন পান প্রথম আলো সম্পাদক মতিউর রহমান।