ধামরাইয়ে কাঁথায় মোড়ানো ১৫ দিন বয়সী নবজাতক উদ্ধার

প্রকাশিত: ৬:৪১ অপরাহ্ণ , অক্টোবর ২১, ২০২০

 

 

ঢাকার ধামরাইয়ে মসজিদের সামনে থেকে কাঁথামোড়ানো অবস্থায় ১৫ দিন বয়সী এক নবজাতককে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। শিশুটির বাবা ও গর্ভধারিণী মাকে খোঁজে না পেয়ে তাকে আজ বুধবার শিশুটিকে জাতীয় প্রতিবন্ধী ফাউন্ডেশনের প্রতিষ্ঠান ঢাকায় শিশু নিবাসে হস্তান্তর করা হয়েছে। ।
মঙ্গলবার রাত সাড়ে ১০ টার দিকে কে বা কারা এই নবজাতককে কালামপুর বাজার জামে মসজিদের সামনে ফেলে যায়। পরে লোকজন শিশুটির কান্নার শব্দ শুনে এগিয়ে যায়। পরে বাজার বণিক সমিতির সভাপতি রবিউল করিম মসজিদের সামনে থেকে শিশুটিকে উদ্ধার করে থানায় খবর দেয়। সভাপতি রবিউল করিম জানায়, মসজিদের পাশ দিয়ে যাওয়ার সময় মসজিদের সামনে থেকে শিশুর কান্নার আওয়াজ শুনতে পায় লোকজন।পরে আমাকে ফোন করেন।আমি সেখানে নবজাতক শিশুকে দেখতে পেয়ে চারদিকে খোঁজাখুঁজি করি লোকজন নিয়ে। কাউকে না পেয়ে শিশুটিকে নিজ জিম্মায় নিয়ে যান তিনি। পরে থানায় খবর দিলে পুলিশ শিশুটিকে নিয়ে যায়।
ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে শিশুটিকে উদ্ধার করে সুস্থ্য রাখার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। একই সাথে কে এই শিশুটিকে ফেলে গেছে তার খোঁজ করা হচ্ছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
এ বিষয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা এস এম হাসান বলেন, নবজাতক শিশুটিকে আমার হেফাজতে এনেছিলাম। শিশুটি কিছুটা শারীরিক প্রতিবন্ধী বর্তমানে সে সুস্থ্য আছে। প্রতিবন্ধী বিধায় তাকে জাতীয় প্রতিবন্ধী ফাউন্ডেশনের প্রতিষ্ঠান ঢাকায় শিশু নিবাসে তাকে হস্তান্তর করা হয়েছে।