টানা তিন ম্যাচ হারলো ধোনির চেন্নাই

প্রকাশিত: ১০:২৭ পূর্বাহ্ণ , অক্টোবর ৩, ২০২০

আইপিএলের উদ্বোধনী ম্যাচে চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসকে হারানোর পর টানা তিন ম্যাচ হারলো ধোনির চেন্নাই সুপার কিংস। তবে নিজেদের চতুর্থ ম্যাচে লড়াই করে ৭ রানে হার মেনেছে তারা। অপরদিকে সমানসংখ্যক ম্যাচ খেলে দ্বিতীয় জয় পেল হায়দরাবাদ।

শুক্রবার (২ অক্টোবর) দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদের ছুড়ে দেওয়া ১৬৫ রান তাড়া করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৫৭ রান করতে পারে চেন্নাই। এদিন আলো ছড়িয়েছে হায়দরাবাদের প্রিয়ম গার্গ, অভিষেক শর্মা ও আবদুল সামাদ এই তিন তরুণ।

টস জিতে হায়দরাবাদ ১৬৪ রানের চ্যালেঞ্জের বিপক্ষে নেমে ৪২ রান তুলতেই ৪টি উইকেট হারিয়ে বসে চেন্নাই। ওয়ার্ডসন ১, রাইডু ৮, কেদার যাদব ৩ এবং ডুপ্লেসিস ২২ রানে আউট হলে শুরুতেই চাপে পড়ে ধোনিরা। এই চাপ থেকে আর বের হতে পারেনি তারা। এরপর জাদেজাকে নিয়ে অধিনায়ক ধোনি প্রতিরোধ গড়ে তুললেও শেষ রক্ষা হয়নি।

অবশ্য শেষ ওভারে জয়ের জন্য ২৮ রান প্রয়োজন ছিল চেন্নাই সুপার কিংসের। মাহেন্দ্র সিং ধোনি ও স্যাম কুরান মিলে ২১ রান নিতে সক্ষম হন। শেষ চার ওভারে তাদের প্রয়োজন ছিল ৭৮ রান। তারা ৭১ রান তুলতে সক্ষম হয়।

রবীন্দ্র জাদেজা ৩৫ বলে ৫ চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ৫০ রানে আউট হন। আর ধোনি ৩৬ বল খেলে ৪ চার ও ১ ছক্কায় ৪৭ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ৫ বলে ১৫ রান নিয়ে অপরাজিত থাকেন কুরান। বল হাতে হায়দরাবাদের থাঙ্গারাসু নটরাজন ২টি উইকেট নেন।

তার আগে হায়দরাবাদের ইনিংসে সর্বোচ্চ অপরাজিত ৫১ রান করেন প্রিয়াম গার্গ। ২৬ বল খেলে ৬টি চার ও ১ ছক্কায় এই রান করেন তিনি। অভিষেক শর্মা করেন ৩১ রান। এ ছাড়া মানিষ পান্ডে ২৯ ও ডেভিড ওয়ার্নার ২৮ রান করেন। শূন্য রানে আউট হন বেয়ারস্ট্রো আর উইলিয়ামসনের ব্যাট থেকে আসে ৯ রান। চেন্নাইর দীপক চাহার ২টি উইকেট নেন।

৫১ রান করায় ম্যাচসেরা নির্বাচিত হন প্রিয়াম গার্গ।

দুই জয়ে ৪ পয়েন্ট সংগ্রহ করে হায়দরাবাদ উঠে এসেছে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে। আর সমান ম্যাচ থেকে ২ পয়েন্ট নিয়ে চেন্নাই রয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে।