অসহায় মায়ের পাশে মাশরাফি

প্রকাশিত: ৫:৩৮ অপরাহ্ণ , সেপ্টেম্বর ২৬, ২০২০

এর আগেও এমন ঘটনার সাক্ষী হয়েছে নড়াইল। সন্তান সম্ভবা স্ত্রীকে গর থেকে বের করে দেয়ার খবর শুনে ওই নারীর পাশে দাঁড়িয়েছিলেন মাশরাফি বিন মোর্ত্তজা। এবার ৮৫ বছরের এক বৃদ্ধা মাকে (মায়ারানী) ঘর থেকে বের করে দেয়ার খবরও ছুঁয়ে গেছে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফিকে।

জমি নিজের নামে লিখে নিয়ে ৮৫ বছরের এক বৃদ্ধা মাকে বাড়ি থেকে বের করে দেন তার দুই ছেলে । বের করে দেয়ার পর বেশ কিছুদিন মানুষের বাড়ীতে আশ্রয় নেন। কিন্তু একটা সময় এ বাড়ী ও বাড়ী আর আশ্রয় হচ্ছিল না।

কোথাও ঠাঁই না পেয়ে শেষ পর্যন্ত চিত্রানদীর পাড়ে সংরক্ষিত শিল্পী এসএম সুলতানের নৌকার নিচে আশ্রয় নেন। এমন খবর জানতে পারেন মাশরাফি। এরপর বৃদ্ধাকে সেখান থেকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করানোর নির্দেশ দেন তিনি।

জানা যায়, দেড় বছর আগে মায়ারানীর ৫ শতাংশ জমি বড় ছেলে দেবকুণ্ডু লিখে নেন। জমি লিখে নেয়ার পর দেব ও তার স্ত্রী বৃদ্ধা মায়ের সঙ্গে দুর্ব্যবহার শুরু করেন।এক পর্যায়ে বৃদ্ধাকে বাড়ি থেকে তাড়িয়ে দেন।

বড় ছেলের বাড়ীতে আশ্রয় হারানোর পর ছোট ছেলে উত্তম কুণ্ডুর বাড়ী উঠলে সেখান থেকেও বের করে দেয়া হয় মায়ারানীকে। তাই শেষমেশ চিত্রানদীর পাড়ে শিল্পী এসএম সুলতানের সংরক্ষিত নৌকার নিচে জায়গা খুঁজে নেন তিনি।

Loading