পুড়ে যাওয়া আলামত জব্দ করেছে পুলিশ

প্রকাশিত: ৫:৪১ অপরাহ্ণ , সেপ্টেম্বর ১৩, ২০২০

নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকায় বাইতুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ৯দিন পর পুড়ে যাওয়া বিভিন্ন আসবাবপত্র আলামত হিসেবে জব্দ করেছে পুলিশ।

ঘটনার দশম দিন আজ রোববার দুপুরে ফতুল্লা থানার এএসআই বারেকের নেতৃত্বে মসজিদের ভেতরে প্রবেশ করে ক্ষতিগ্রস্ত ফ্যান, চেয়ার, দেয়াল ঘড়ি ও জুতা রাখার বাক্সসহ পুড়ে যাওয়া সব আসবাবপত্র সংগ্রহ করা হয়। পরে কয়েকটি বস্তায় করে আলামতগুলো থানায় নিয়ে যাওয়া হয়।

এদিকে সকাল থেকে মসজিদের সামনের রাস্তায় তৃতীয় দিনের মতো মাটি ভরাটের কাজ করছেন তিতাসের কর্মীরা। বি‌স্ফোর‌ণের পর তিতাস কর্তৃপক্ষ মসজিদের তিন পাশে গ্যা‌সের লাইনের অবস্থান ও লিকেজ অনুসন্ধান করতে মাটি খোঁড়াখুঁড়ি করলে গর্তগু‌লো সৃষ্টি হয়। গর্তের মাটিগুলো মসজিদের সামনের রাস্তার বিভিন্ন স্থানে স্তুপ করে রাখা হলে এলাকাবাসীর চলাচল বন্ধ হয়ে যায়।

টানা চারদিন খোঁড়াখুঁড়ি করে গ্যাসের পাইপ লাইনে ছয়টি লিকেজ পাওয়া যায়। তবে আর লিকেজ পাওয়ার সম্ভাবনা না থাকায় রাস্তাটি মানুষের চলাচলের উপযোগী করতে গত শুক্রবার থেকে খোঁড়াখুঁড়ির কাজ বন্ধ করে গর্তগুলো ভরাটের কাজ শুরু করে তিতাস কর্তৃপক্ষ।

গত ৪ সেপ্টেম্বর মসজিদটিতে এশার নামাজ চলাকালে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দগ্ধ ৩৭ জনকে ঢাকা মেডিকেলের শেখ হাসিনা বার্ন ইউস্টিটিউটে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় এখন পর্যন্ত ৩১ জন মারা গেছেন। একজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকি ৫ জনকে আইসিইউতে রাখা হয়েছে।

এ ঘটনায় জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, তিতাস, ডিপিডিসি ও সিটি কর্পোরেশন থেকে পৃথক পাঁচটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে এখন পর্যন্ত কোন কমিটি তদন্ত প্রতিবেদন দাখিল করেনি।

Loading