চার লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

টাঙ্গাইলে পূর্ব শত্রুতার জেরে বসতবাড়ীতে আগুন!

প্রকাশিত: ৮:৫৪ অপরাহ্ণ , আগস্ট ২০, ২০২০

নিজস্ব প্রতিবেদক ঃ টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়নের নওগাও গ্রামের নুর আলমের বসত বাড়িতে পূর্ব শত্রুতার জেরে আগুন দেওয়ার অভিযোগ উঠেছে আবু বক্কর ওরফে জহুরুলের বিরুদ্ধে। জহুরুল ওই গ্রামের খসরু মিয়ার ছেলে। এতে চার লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে নুর আলম।
নুর আলম জানান, কয়েক বছর যাবত তার ভাই খসরু মিয়ার সাথে জমি নিয়ে বিরোধ চলছে। এর আগে একাধিক তার ভাতিজা জহুরুল নুর আলমের ঘর জ্বালিয়ে দেওয়ার হুমকি দিয়েছে। গত শুক্রবার মধ্য রাতে পাশের ঘর থেকে গরুর ডাকে তাদের ঘুম ভাঙ্গে। ঘর থেকে বের হয়ে দেখতে পায় তার আরেকটি ঘরে ধাও ধাও করে আগুন জ্বলছে। নুর আলমের আত্মচিৎকারে আশে পাশের লোকজন এগিয়ে আসে। ততক্ষনে তার একটি গাভী, একটি ব্যাটারি চালিত অটো রিক্সা, একটি ১৬ হাত টিনের ঘর ও পাঁচ মণ পাট পুড়ে ছাই হয়ে যায়। পরবর্তীতে টাঙ্গাইল ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মো. শফিকুল ইসলাম ও ঘারিন্দা ইউপি চেয়ারম্যান এবং সদস্য ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
নুর আলম বলেন, ‘পূর্ব শত্রুতাই জেড়ে জহুরুল আমার ঘরে আগুন দিয়ে সব শেষ করে দিয়েছে। আমার আয় রোজগারের ব্যাটারি চালিত অটোরিক্সাটিও পুড়ে ছাই হয়েছে। জহুরুলই আমার ঘরে আগুন দিয়েছে আবার সে নিজেই পুলিশ ও ফায়ার সার্ভিসকে মোবাইল করে ডেকে এনেছে। পুলিশ আসলেও আমার কাছে কিছু জিঞ্জেস করেনি। জহুরুলের সাথে কথা বলে চলে গেছে। থানায় মামলা করতে গেলে থানা থেকে মামলা নেওয়া হয়নি। যারা এতো বড় ক্ষতি করেছে আমি তার ও তার পরিবারের শাস্তি দাবি করছি।’
স্থানীয় ইউপি সদস্য সৈয়দ কবিরুজ্জামান জানান, প্রত্যক্ষদর্শী একাধিক ব্যক্তি তাকে জানিয়েছে জহুরুল ঘরে আগুন দিয়ে পালিয়েছিলো। এ ঘটনায় দোষীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।
ঘারিন্দা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আ. বারেক জানান, বিষয়টি খুব দুঃখজনক। নুর আলমকে আর্থিক সহযোগিতা করতে উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।
টাঙ্গাইল ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মো. শফিকুল ইসলাম জানান, প্রাথমিকভাবে আগুন লাগার কারনটি জানা যায়নি। তদন্ত সাপেক্ষে আগুন লাগার কারন জানা যাবে।
টাঙ্গাইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর মোশারফ হোসেন জানান, থানায় কেউ অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ বিষয়ে অভিযুক্ত আবু বক্কর ওরফে জহুরুল জানান, তার নামে সকল অভিযোগ মিথ্যা বানোয়াট।

Loading