কালিহাতীতে লাঞ্ছিত হয়েছেন আওয়ামী লীগ নেতা

প্রকাশিত: ৮:৫২ অপরাহ্ণ , আগস্ট ২০, ২০২০

নিজস্ব প্রতিবেদক ঃ টাঙ্গাইলের কালিহাতীতে বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে শ্রদ্ধা নিবেদন করতে গিয়ে লাঞ্ছিত হয়েছেন আওয়ামী লীগ নেতা ওয়ারেছুল হাসান সিদ্দিকী। শনিবার সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে তাকে লাঞ্ছিত করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আনসার আলী বিকম। কৃষিবিদ ওয়ারেছুল হাসান সিদ্দিকী উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক।

জানা যায়, উপজেলা পরিষদ চত্ত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সকালে শ্রদ্ধা নিবেদন করতে আসেন আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগি সংগঠনগুলোর নেতাকর্মীরা। এসময় ওয়ারেছুল হাসান সিদ্দিকীকে হঠাৎ করেই ধাক্কা দিয়ে বের করে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আনসার আলী। স্থানীয় এমপি হাছান ইমাম খান সোহেল হাজারী ও উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সামনেই এ ঘটনা ঘটে। উপজেলা চেয়ারম্যানের হাতে আওয়ামী লীগ নেতা লাঞ্ছিত হওয়ায় সাধারণ নেতাকর্মীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

ওয়ারেছুল হাসান সিদ্দিকী সাংবাদিকদের বলেন, গত উপজেলা পরিষদ নির্বাচনে আমি নৌকার প্রার্থীর পক্ষে কাজ করি। দলীয় প্রার্থীর বিপক্ষে গিয়ে আনারস প্রতিক নিয়ে নির্বাচন করেন আনসার আলী বিকম। পরে তাকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে বহি:স্কার করা হয়। এই ক্ষোভে উপজেলা চেয়ারম্যান উদ্দেশ্য প্রণোদিত ও পরিকল্পিতভাবে আজকের শোকের দিনে আমাকে লাঞ্ছিত করেন। শ্রদ্ধা নিবেদনের সময় তিনি আমাকে বলেন- “তুই এখানে আসছিস কেন”?

ঘটনাস্থলে উপস্থিত উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা বলেন, জাতীয় শোক দিবসে যে কোন নাগরিক শ্রদ্ধা নিবেদন করতে পারেন। সেখানে শ্রদ্ধা নিবেদন করার সময় একজন আওয়ামী লীগ নেতাকে গলা ধাক্কা দেওয়া অত্যন্ত ন্যাক্কারজনক ঘটনা। এটা মেনে নেওয়া যায় না।

ঘটনার তাৎক্ষণিক তীব্র প্রতিবাদ করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন করতে এসে আওয়ামী লীগ নেতা লাঞ্ছিত হওয়া অত্যন্ত দু:খজনক। যেখানে উপজেলা চেয়ারম্যান নিজেই দল থেকে বহি:স্কৃত।

এ বিষয়ে মন্তব্যের জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যান আনসার আলী বিকমকে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

স্থানীয় এমপি হাছান ইমাম খান সোহেল হাজারির মুঠোফোনে একাধিকবার চেষ্টার পর তার ব্যক্তিগত সহকারী আজাদ হীরা রিসিভ করে বলেন, এমপি মহোদয় শোক দিবসের কর্মসূচিতে আছেন। ফ্রি হলে কথা বলবেন।

Loading