টেকনাফে দেড় লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি

প্রকাশিত: ৮:৪৬ অপরাহ্ণ , আগস্ট ৫, ২০২০

কক্সবাজারের টেকনাফে ৪ কোটি ২০ লাখ টাকা মূল্যমানের ১ লাখ ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় এক জনকে আটকও করা হয়। বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, বুধবার রাতে টেকনাফ ব্যাটালিয়ন’র (২ বিজিবি) অধীনস্থ লেদা বিওপি’র দায়িত্বপূর্ণ রঙ্গীখালী ইউপিস্থ বেঁড়ীবাধ সংলগ্ন লেদা খাল এলাকা দিয়ে মিয়ানমার হতে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে। উক্ত সংবাদের ভিত্তিতে লেদা বিওপি’র একটি বিশেষ টহলদল দ্রুত ঐ এলাকায় গেলে রাত সোয়া একটায় এক ব্যক্তিকে দুইটি ব্যাগসহ সাঁতার কেটে নাফ নদী পাড় হয়ে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় বিজিবি’র উপস্থিতি টের পেয়ে তিনি পালানোর চেষ্টা করলে টহল দল তাকে ধাওয়া করে আটক করে। তার সঙ্গে থাকা ব্যাগ তল্লাশী করে ৪ কোটি ২০ লাখ টাকা মূল্যমানের ১ লাখ ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এছাড়াও তার নিকট হতে ৫ শত টাকা মূল্যমানের ১ টি মোবাইল ফোন জব্দ করা হয়।

আটককৃত ব্যক্তি কক্সবাজারের টেকনাফে আলীখালী তুলাবাগন রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের ব্লক-ডি/১৫, শেল্টার-৩ এর মো. নুর হোসেনের ছেলে মো. আরাফাত। আটককৃতের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় মাদক মামলা দায়ের করে পুলিশের কাছে হস্তান্তর করার প্রক্রিয়া চলছে।