বেনজীরের স্ত্রী-সন্তানদের সময় দিল দুদক

প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ণ , জুন ৯, ২০২৪

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের স্ত্রী ও তার মেয়েদেরকে আগামী ২৪ জুন জিজ্ঞাসাবাদের জন্য ফের তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার হাজিরার জন্য নতুন সময় চেয়ে আইনজীবীর মাধ্যমে দুদকে আবেদন করেন তারা। তাদের এ আবেদনের পরিপ্রেক্ষিতে সময় দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে সংস্থাটি।

এদিন সকাল ১০টায় দুদকে হাজির হওয়ার দিন ধার্য ছিল তাদের। কিন্তু তলবে আসেননি বেনজীরে স্ত্রী ও মেয়েরা। শুনানির সময় চেয়ে চিঠি দেন তারা। এ বিষয়টি নিশ্চিত করেছেন দুদক আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

এর আগে বেনজীর আহমেদকে ১৫ দিন সময় বৃদ্ধি করে ২৩ জুন ফের তলবি চিঠি দেওয়া হয় দুদক থেকে।

বেনজীর আহমেদ ও তার স্ত্রী-সন্তানদের বিরুদ্ধে বিপুল পরিমাণ সম্পদ অর্জনের অভিযোগে অনুসন্ধান করছে দুদক। এরইমধ্যে তার ৬২১ বিঘা জমি, ৪টি ফ্ল্যাট,৩৮টি ব্যাংক অ্যাকাউন্ট, ১৫ শেয়ার ও ৩টি বিও অ্যাকাউন্ট জব্দ করে সংস্থাটি। তার স্থাবর সম্পত্তির রক্ষণাবেক্ষণ আদালতের মাধ্যমে তত্ত্বাবধায়ক নিয়োগ করেছে দুদক। সম্পদের উৎস জানতে ৬ জুন বেনজীর ও স্ত্রী কন্যাদের ৯ জুন তলব করেছিল সংস্থাটি।
প্রসঙ্গত, বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের নামে গোপালগঞ্জ, মাদারীপুর, ঢাকাসহ কয়েকটি জেলায় ৬২১ বিঘা জমি, ঢাকার গুলশানে ৪টি ফ্ল্যাট, ৩৩টি ব্যাংক হিসাব, ১৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ৩টি বিও হিসাব (শেয়ার ব্যবসা করার বেনিফিশিয়ারি ওনার্স অ্যাকাউন্ট) এবং ৩০ লাখ টাকার সঞ্চয়পত্রের সন্ধান পায় দুদক। এরপর দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এসব সম্পদ জব্দ করার আদেশ দেন আদালত।

Loading