গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে করনীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:৫১ অপরাহ্ণ , জুন ৯, ২০২৪

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের করনীয় শীর্ষক দিনব্যাপী এক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (০৯ জুন) মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। সকালে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মোঃ নবীরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালা উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ হাফিজুর রহমান। কর্মশালা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মন্ত্রণালয় ও অধীন দপ্তর/সংস্থাসমূহ কর্তৃক গৃহীত পদক্ষেপ অবহিতকরণ ও তা বাস্তবায়নে করনীয় বিষয়ে কার্য অধিবেশন পরিচালনা করা হয়।
কার্য অধিবেশনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মন্ত্রণালয় কর্তৃক গৃহীত প্রাথমিক পদক্ষেপ হিসেবে Smart Land Service Delivery বিষয়ে একটি বিশেষ সেশন পরিচালনা করা হয়।
কর্মশালায় স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি মীর মঞ্জুরুর রহমান, নগর উন্নয়ন অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক শাকিলা জেরিণ আহমেদসহ বিভিন্ন দপ্তর সংস্থার ২০ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন। সহ ২০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।
এর আগে গত ৪, ৫ ও ৬ জুন অনুরুপ পৃথক কর্মশালায় রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সরকারের অতিরিক্ত সচিব মোঃ জিয়াউল হক, সরকারি আবাসন পরিদপ্তরের পরিচালক মোঃ শহীদুল ইসলাম ভুইয়া, অভ্যন্তরীণ নিরীক্ষা পরিদপ্তরের পরিচালক এস এম নিয়ামুল পারভেজ চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর মোহাম্মদ নুরুল আবছার এনডিসি, পিএসসি, বিএন (অব.), জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের প্রতিনিধি, মন্ত্রিপরিষদ বিভাগ এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাসহ ২০ জন করে মোট ষাটজন কর্মকর্তা অংশগ্রহণ করেন।
মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনায় ই-গভর্নেন্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা ২০২৩-২৪ এর আওতায় এসব কর্মশালা অনুষ্ঠিত হয়।

Loading