করোনায় মারা গেলেন চলচ্চিত্র পরিচালক আফতাব খান টুলু

প্রকাশিত: ২:৩৪ অপরাহ্ণ , জুলাই ২৮, ২০২০
করোনায় মারা গেলেন চলচ্চিত্র পরিচালক আফতাব খান টুলু

ঢাকাই ফিল্ম ইন্ডাস্ট্রির গুণী চলচ্চিত্র পরিচালক আফতাব খান টুলু করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। আজ মঙ্গলবার (২৮ জুলাই) বেলা সাড়ে ১১ টার দিকে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর।
গেল শুক্রবার করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই নির্মাতা।
চলচ্চিত্র নির্মাতা আফতাব খান টুলু মৃতুতে শোক নেমে এসেছে চলচ্চিত্রপাড়ায়। শোক প্রকাশ করেছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি, প্রযোজক সমিতিসহ সিনেমাসংশ্লিষ্ট সংগঠনগুলো।
উল্লেখ্য, আফতাব খান টুলু পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘দায়ী কে?’। এটি ১৯৮৭ সালে মুক্তি পায়। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন এটিএম শামসুজ্জামান, ইলিয়াস কাঞ্চন, অঞ্জু ঘোষ, আনোয়ার হোসেন এবং রাজ। চলচ্চিত্রটি ১৯৮৭ সালের ২৫ সেপ্টেম্বর বাংলাদেশে মুক্তি পায়।
১২তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে এটিএম শামসুজ্জামান শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে ও কাজী হায়াৎ শ্রেষ্ঠ কাহিনীকার বিভাগে পুরস্কার লাভ করেন এই ছবির জন্য। এই পরিচালকের উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে দুনিয়া, ফুল আর কাঁটা, সতীপুত্র আবদুল্লাহ, আমার জান, ভালোবাসা ভালোবাসা, সবাই তো সুখী হতে চায়।