নামীদামি ব্র্যান্ডের লোগো ব্যবহার করে নিম্ন মানের আইসক্রিম তৈরী, জরিমানা ১ লাখ

প্রকাশিত: ৫:৫০ অপরাহ্ণ , এপ্রিল ১৭, ২০২৪

দিনাজপুরের চিরিরবন্দরে নামীদামি ব্র্যান্ডের লোগো ব্যবহার করে প্রতারণার দায়ে এক আইসক্রিম কারখানার মালিককে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় বিপুল পরিমাণ আইসক্রিম মেয়াদ না থাকায় ধ্বংস করা হয়।

বুধবার (১৭ এপ্রিল) সকালে উপজেলার কারেন্ট হাট বাজারে মেসার্স শাফিন আইসক্রিম আইসবারে ওই অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার একে. এম শরীফুল হক। বিষয়টি নিশ্চিত করে ইউএনএ একে. এম শরীফুল হক বলেন এ সময় মেসার্স শাফিন আইসক্রিম আইসবার নামক এক‌টি প্রতিষ্ঠানে গিয়ে দেখা যায় তারা নি‌জের না‌মে কোনো আইস‌ক্রিম বা আইসবার প্রস্তুত না ক‌রে প্রতি‌ষ্ঠিত বি‌ভিন্ন ব্রা‌ন্ডের নাম দি‌য়ে আইসবার প্রস্তুত কর‌ছেন। মেয়াদহীন ও উৎপাদন মেয়াদের তারিখ না থাকায়।

প্রস্তুসকৃত প্রায় ৫ হাজার আইসবার জব্দ ক‌রে ধ্বংস করা হয়। এ ছাড়া বি‌ভিন্ন না‌মের  মোড়ক,  অনু‌মোদনহীন ব্রান্ড আইসবার মোড়ক ধ্বংস করা হয়।

ভোক্তা অ‌ধিকার বি‌রোধী এমন কর্মকা‌ণ্ডে জড়িত থাকার অ‌ভি‌যো‌গে প্রতিষ্ঠান‌টি‌কে প্রশাস‌নিক ব্যবস্থায় ১ লাখ টাকা জ‌রিমানা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার একে. এম শরীফুল হকের নেতৃ‌ত্বে প‌রিচা‌লিত এ অ‌ভিযা‌নে চিরিরবন্দর অফিসার ইনচার্জ আবুল হাসনাত খান,স্যানিটা‌রি ইন্স‌পেক্টর এবং পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান ইউএনও একে. এম শরীফুল হক।

Loading