টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের আইস উদ্ধার

প্রকাশিত: ৭:০০ অপরাহ্ণ , জানুয়ারি ২, ২০২৩

কক্সবাজারের টেকনাফে সাড়ে ৫ কোটি টাকার ১ কেজি ৬৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ফেলে পালিয়েছে চোরাকারবারি। ফেলে যাওয়া লুঙ্গিতে বাঁধা একটি পোটলা থেকে মাদকগুলো জব্দ করে বিজিবি।

সোমবার (২ জানুয়ারি) ভোরে টেকনাফ ব্যাটালিয়ন-২ বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে এসব মাদক উদ্ধার করে।

টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার (বিজিবিএম) বলেন, সোমবার ভোরে খারাংখালী বিওপি’র দক্ষিণে নাফ নদী দিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে মাদকদ্রব্য পাচারের গোপন সংবাদ পায়। পরে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) সদর এবং খারাংখালী বিওপি’র দুটি টহলদল ওই স্থানে অবস্থান নেয়। এ সময় একজন ব্যক্তিকে মিয়ানমার থেকে শূন্য লাইন অতিক্রম করে আসতে দেখে টহলদল তার দিকে অগ্রসর হয়।

কিন্তু টহলদলের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারি নাফ নদীর দিকে দৌড় দেয় এবং মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে টহলদল ওই স্থানে গিয়ে তল্লাশি চালিয়ে চোরাকারবারির ফেলে যাওয়া লুঙ্গি দিয়ে বাঁধা একটি পোটলা উদ্ধার করে। ওই পোটলার ভেতর থেকে ১ কেজি ৬৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৫ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা।

বিজিবি অধিনায়ক আরও জানান, ওই এলাকায় অভিযান চালিয়ে কোনো চোরাকারবারিকে আটক করা সম্ভব হয়নি। তবে চোরাকারবারিকে শনাক্তের চেষ্টা চলছে। উদ্ধারকৃত মালিকবিহীন ক্রিস্টাল মেথ আইস এবং ইয়াবা ট্যাবলেট বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হয়েছে এবং প্রয়োজনীয় আইনগত কার্যক্রম শেষে তা ঊর্ধ্বতন কর্মকর্তা, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।