৩ টি মামলায় ৯০ হাজার টাকা জরিমানা

কুটুমবাড়ী রেস্তোরা, কুপার’স বেকারি-তে মোবাইল কোর্ট

প্রকাশিত: ৮:১৩ অপরাহ্ণ , জুলাই ৯, ২০২০

মহানগরীর ওয়াসা মোড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে চট্টগ্রাম জেলা প্রশাসন। এসময় ৩ টি মামলায় ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্টে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসান। এসময় বর্ণিত এলাকায় অবস্থিত কুটুমবাড়ি রেস্তোরাঁয় অভিযানে দেখা যায়, প্রতিষ্ঠানের ব্যবস্থাপক থেকে শুরু করে কর্মচারী কেউই স্বাস্থ্যবিধি মানছে না। মুখে মাস্ক, হাতে হ্যান্ডগ্লভস কিছুই নেই। ফ্রিজে মাছ, মাংসের সাথে অপরিচ্ছন্ন উপায়ে সংরক্ষণ করা হচ্ছে আটার খামির ও অন্যান্য মশলা জাতীয় দ্রব্যাদি।

এছাড়াও নিজস্ব উৎপাদিত ফিরনিতেও নেই উৎপাদনের তারিখ মেয়াদ উত্তীর্ণের তারিখ। এ সকল অপরাধে কুটুমবাড়ী রেস্তোরা ৪০ হাজার টাকা অর্থদন্ড করা হয়। এসময় ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়। অপরদিকে একই এলাকায় অবস্থিত কুপার’স বেকারিতে অভিযান পরিচালনা করা হয়।

এসময় দেখা যায়, প্রতিষ্ঠানটিতে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউট (BSTI) এর মিল্ক ব্রেড (Milk Bread) এর লাইসেন্স না থাকলেও মিল্ক ব্রেড উৎপাদন ও বাজারজাতকরণ করছে। এছাড়াও বিএসটিআই এর লোগো -৩৮৩ যা বিস্কুটের ক্ষেত্রে প্রযোজ্য সেটা কেকে লাগিয়ে বিক্রি করছে।

উল্লিখিত অপরাধ আমলে নিয়ে কুপার’সকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে একই এলাকায় অবস্থিত ডুলছে (DULCE) বেকারীতেও অভিযান পরিচালনা করা হয়। দেখা যায়, প্রতিষ্ঠানটি বিএসটিআই থেকে একটি মাত্র বিস্কুটের জন্য লাইসেন্স নিলেও প্রকৃতপক্ষে বেশ কয়েকপ্রকার বিস্কুট উৎপাদন ও বাজারজাত করছে। মূলত ভিন্ন ভিন্ন বিস্কুটের জন্য পৃথক লাইসেন্স নেওয়ার কথা থাকলেও তারা মানছেন না।

এছাড়াও এখানে তাদের উৎপাদিত মিল্ক ব্রেড (Milk Bread) এর লাইসেন্স নেই। এসব অপরাধ আমলে নিয়ে ডুলছেকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। সর্বমোট ৩ টি মামলায় ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্টে বিএসটিআই এর ফিল্ড অফিসার (ইন্সপেকটর) মোঃ শহিদুল ইসলামসহ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন। পিআইডি চট্টগ্রাম

Loading