ঘুমধুম সীমান্তে অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার

প্রকাশিত: ৪:৫৪ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ৮, ২০২৪

বান্দরবান প্রতিনিধি,

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত এলাকা থেকে একটি অবিস্ফোরিত মর্টারশেলটি উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারী) দুপুর একটার দিকে উপজেলার ঘুমধুম ইউনিয়নে ৫নং ওয়ার্ডের নয়াপাড়ায় এলাকা থেকে মর্টার শেলটি উদ্ধার করা হয় ।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের সদস্য মো. আনোয়ার হোসেন জানান, দুপুরে তার ওয়ার্ডের নয়া পাড়া এলাকার স্থানীয়রা মর্টার শেলটি দেখতে পেয়ে বিজিবিকে খবর দিলে বিজিবি অবিস্ফোরিত মর্টার শেলটি উদ্ধার করে নিয়ে যায়। ধারনা করা হচ্ছে মিয়ানমার সীমান্ত রক্ষীবাহিনী পালিয়ে বাংলাদেশে এসে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র কাছে আশ্রয় নিতে আসার সময় পথে মর্টার শেলটি কোন এক জায়গায় ফেলে এসেছে।
তিনি আরো জানান, ঘুমধুম বিজিবি’র সদস্যরা মর্টার শেলটি উদ্ধার করে নিয়ে গেছে বলে জানান তিনি।

ঘুমধুম পুলিশ ফাঁড়ি তদন্ত কেন্দ্রের ইনচার্জ (আইসি) মাহাফুজ ইমতিয়াজ ভুঁইয়া জানান, তিনিও শুনেছেন, অবিস্ফোরিত একটি মর্টার শেল পাওয়া গেছে এবং মর্টার শেলটি বিজিবি উদ্ধার করে নিয়ে গেছে।

উল্লেখ্য, মিয়ানমারের রাখাইন রাজ্যে চলমান সংঘর্ষের জেরে প্রাণ বাঁচাতে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে  পালিয়ে আসা  মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) ৩৩০ জনকে আশ্রয় দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

Loading