পাটুরিয়ায় ফেরি ডুবি: ১০ জন জীবিত উদ্ধার, দ্বিতীয় যন্ত্রচালক নিখোঁজ

প্রকাশিত: ১১:২১ পূর্বাহ্ণ , জানুয়ারি ১৭, ২০২৪

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে বাল্কহেডের ধাক্কায় রজনীগন্ধা নামে একটি ফেরি ডুবির ঘটনায় এপর্যন্ত ১০ জনকে উদ্ধার করা হয়েছে ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের বাণিজ্য শাখার ব্যবস্থাপক মো. সালাম হোসেন ১০ জনকে জীবিত উদ্ধারের তথ্য নিশ্চিত করেছেন। হুমায়ূন কবীর নামে ফেরিটির দ্বিতীয় যন্ত্রচালক নিখোঁজ আছেন বলে জানা গেছে।

মঙ্গলবার রাত একটায় ফেরিটি রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট থেকে ছেড়ে আসে। ঘন কুয়াশায় পথ দেখতে না পেয়ে মাঝ নদীতে আটকে ছিল অনেকক্ষণ। কুয়াশা কেটে গেলে তীরে ভেড়ানোর সময় সকাল সাড়ে ৮টার দিকে বাল্কহেডের সাথে ধাক্কা লেগে ৫ নম্বর ঘাট এলাকার কাছাকাছি রজনীগন্ধা-৭ নামে ইউটিলিটি টাইপ (ছোট) ফেরিটি ডুবে যায়। সেটিতে ছোট-বড় মিলিয়ে অন্তত নয়টি ট্রাক ছিল।

ঘন কুয়াশার কারণে এই দুর্ঘটনা ঘটেছে বলে জানান বিআইডব্লিউটিসির আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ। তিনি আরো জানান তীরের কাছাকাছি এসে বাল্কহেডের ধাক্কায় ডুবে যায় ফেরিটি

খবর পেয়ে উদ্ধার অভিযানে অংশ নেয় ফায়ার সার্ভিসের ডুবুরি দল। ডুবে যাওয়া ফেরিটি উদ্ধারে নামছে উদ্ধারকারী জাহাজ হামজা ও রুস্তম।

Loading