বর্ণাঢ্য আয়োজনে রেড ক্রিসেন্ট’র বিজয় দিবস উদযাপন

প্রকাশিত: ১:২৮ অপরাহ্ণ , ডিসেম্বর ১৬, ২০২৩

নানা আনুষ্ঠানিকতায় মহান বিজয় দিবস উদযাপন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। বাংলাদেশের বিজয়ের ৫২ বছর পুর্তির এ আয়োজনের মধ্যে ছিলো জাতীয় পতাকা ও সোসাইটির পতাকা উত্তোলন, জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ ও রক্ত সংগ্রহ কার্যক্রম।

মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী শহীদদের স্মরণে শনিবার সকাল সাড়ে ৭টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরে জাতীয় পতাকা উত্তোলন করেন সোসাইটির ভাইস চেয়ারম্যান মো. নূর-উর-রহমান ও সোসাইটির মহাসচিব কাজী শফিকুল আযম। একই সময়ে উত্তোলন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পতাকাও। পরে স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী শহীদদের স্মরণে করা হয় বিশেষ মোনাজাত।

সংক্ষিপ্ত বক্তব্যে সোসাইটির ভাইস চেয়ারম্যান মো. নূর-উর রহমান বলেন, “লাখো শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীনতার সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন বাস্তবতায় রূপ দিতে মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে দেশের কল্যাণে সবাইকে নিজ-নিজ অবস্থান থেকে কাজ করতে হবে।”

এসময় আরো বক্তব্য রাখেন সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য রাজিয়া সুলতানা লুনা, মহাসচিব কাজী শফিকুল আযম, উপ-মহাসচিব সুলতান আহমেদ।

এসময় বিভিন্ন বিভাগের পরিচালকবৃন্দ, কর্মকর্তা- কর্মচারী ও স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

পরে সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করা হয় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে। দিবসটি উপলক্ষে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা, কলাবাগানসহ সারাদেশের বিভিন্ন স্থানে রক্ত সংগ্রহ কার্যক্রম পরিচালনা করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। এছাড়াও বিজয় দিবস উপলক্ষে রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের উন্নতমানের খাবার বিতরণ করা হয়।

Loading