ঢাকা, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ । ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা রওশনের

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও বর্তমান সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

বুধবার (২৯ নভেম্বর) রাতে গুলশানের বাসভবনে নিজ অনুসারীদের সঙ্গে জরুরি বৈঠক শেষে তিনি এমন ঘোষণা দেন।

রওশন এরশাদ বলেন, আমি দেশ ও গণতন্ত্রের স্বার্থে ২০১৪ এবং ২০১৮ সালের নির্বাচনে অংশগ্রহণ করেছিলাম। এবারও তফসিলকে স্বাগত জানিয়ে নির্বাচনে অংশ নেওয়ার প্রস্তুতিও গ্রহণ করেছিলাম। কিন্তু জাতীয় পার্টির চেয়ারম্যান ও মহাসচিব সহযোগিতা না করায় দলের পরীক্ষিত নেতা–কর্মীদের মনোনয়ন প্রদান করা হয়নি। দলের নেতাদের অবমূল্যায়ন করায় নির্বাচনে আমার অংশগ্রহণ করা সম্ভব নয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে গত ২৭ নভেম্বর ২৮৯টি আসনে দলীয় প্রার্থী ঘোষণা করে জাতীয় পার্টি। এরপর পর্যাক্রমে ৩টি ছাড়া প্রায় সব আসনে প্রার্থিতা চূড়ান্ত করেছে দলটি। তবে রওশন এরশাদ ও তার অনুসারী মসিউর রহমান রাঙাসহ এখনও তাদের অনেকে নির্বাচনী প্রক্রিয়ার বাইরেই রয়ে গেছেন। রওশনের জন্য ৩টি আসন ফাঁকা রাখা হলেও তিনি ও তার ছেলে সাদ এরশাদ এখনও মনোনয়ন ফরম নেননি। এরই মধ্যে বুধবার সন্ধ্যায় রওশন এরশাদের জন্য খালি রাখা ময়মনসিংহ-৪ আসনে ময়মনসিংহ জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু মুসা সরকারকে মনোনয়ন দেওয়া হয়েছে।

Loading

এই বিভাগের সর্বশেষ

ব্রেকিং নিউজ