সাকিব আল হাসান মনোনয়ন পেতে পারেন

প্রকাশিত: ৯:৪৩ পূর্বাহ্ণ , নভেম্বর ২৫, ২০২৩

ক্রিকেটার সাকিব আল হাসান এখন থেকে রাজনীতি করবেন জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এমনটি দলকে বলা হয়েছে। বাংলাদেশের যেকোনো আসন থেকে তিনি মনোনয়ন পেতে পারেন। তাঁর রাজনীতি করার অধিকার আছে।

আজ শুক্রবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, ভারতের পশ্চিমবঙ্গে কত নায়ক-নায়িকাই তো এমপি। তাঁরা তো সরাসরি দল করেন না। ভারতের মতো বৃহৎ গণতান্ত্রিক দেশেও আছে। আর সাকিব আল হাসান রাজনীতি করবেন, জনগণের সেবা করবেন।

বাংলাদেশের যে কোনো জায়গায় তিনি দাঁড়াতে পারেন।

এ সময় দলীয় মনোনয়ন নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘এ পর্যন্ত চারটি বিভাগের মনোনয়ন চূড়ান্ত হয়েছে। আগামীকাল শনিবার না হলেও রবিবারের মধ্যে ৩০০ আসনের চূড়ান্ত প্রার্থী কারা, তা ঘোষণা করতে পারব। নতুন অনেকে এসেছেন, কিছু বাদও পড়েছে।

সম্ভাব্য জয়ী প্রার্থীদের আমরা বাদ দেইনি।’

তিনি আরো বলেন, ‘আমরা মনোনয়নের ব্যাপারটা সুনির্দিষ্ট করে এখন বলছি না, কারণ এর মধ্যে আমরা যে সব প্রার্থী দিয়েছি, সেসব মনোনয়নে ভুলত্রুটিও থাকতে পারে। সেটাও সংশোধনের একটা সুযোগ রেখেছি। এ কারণে আমরা ঠিক করেছি ভিন্নভাবে, জেলা ধরে বা বিভাগ ধরে প্রার্থিতা ঘোষণা করব না। একসঙ্গে ৩০০ আসনের প্রার্থিতা ঘোষণা করতে চাই।

এর আগে গত শনিবার (১৮ নভেম্বর) আওয়ামী লীগের মনোনয়ন বিক্রির প্রথম দিনেই ঢাকা-১০, মাগুরা ১ ও ২ আসনের মনোনয়ন ফরম কেনেন সাকিব। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে গিয়ে ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করেছেন সাকিব।

Loading