ঢাকা, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ । ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

মাস্টারকার্ড ও ডাচ্-বাংলা ব্যাংকের যৌথ উদ্যোগে বিশেষ প্রিপেইড কার্ড চালু

প্রকাশিত: নভেম্বর ১, ২০২৩

নারী, শিক্ষার্থী ও ভ্রমণকারীদের জন্য বিশেষ প্রিপেইড কার্ড চালু করল ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড ও মাস্টারকার্ড
ডাচ বাংলা ব্যাংক লিমিটেড (ডিবিবিএল) ও মাস্টারকার্ড আজ যৌথভাবে নারী, শিক্ষার্থী ও ভ্রমণকারীদের জন্য আকর্ষণীয় কিছু প্রিপেইড কার্ড চালু করেছে; এরমধ্যে নারীদের জন্য ‘ফেমিনা কার্ড’, শিক্ষার্থীদের জন্য ‘ক্যাম্পাস কার্ড’ ও পর্যটকদের জন্য ‘ট্রাভেল বা ভ্রমণ কার্ড’ চালু করা হয়েছে। এই উদ্যোগ আর্থিক সেবাখাতে প্রিপেইড কার্ড এর মাধ্যমে গ্রাহকদের বৈচিত্র্যময় বিভিন্ন সেবাপ্রদানে ডিবিবিএল-এর আন্তরিক প্রচেষ্টারই প্রতিফলন।

এর মধ্যে ‘ফেমিনা’ কার্ডের কার্ডহোল্ডাররা বিভিন্ন স্বনামধন্য বিউটি স্যালুন ও লাইফস্টাইল আউটলেটে বিশেষ ডিসকাউন্ট পাবেন; এছাড়া, ক্যাম্পাস কার্ডের কার্ডহোল্ডাররা রেস্টুরেন্ট, কফি শপ সহ বিভিন্ন বিনোদন আয়োজন যেমন- ‘অ্যামিউজমেন্ট অ্যন্ড ভিআর থিম পার্ক’, ‘কার্ট রেসিং প্ল্যাটফর্ম’-এ পাবেন বিশেষ অফার। আর অপরদিকে ‘ট্রাভেল’ কার্ডের কার্ডহোল্ডাররা অনলাইন ট্রাভেল এজেন্সিগুলোতে (ওটিএ) ফ্লাইট টিকিট ক্রয়ে বিশেষ অফার ও প্যাকেজ পাবার পাশাপাশি জনপ্রিয় হোটেল ও রিসোর্ট বুকিং এ ডিসকাউন্ট উপভোগ করবেন। নতুন এই প্রিপেইড কার্ডগুলোর কার্ডহোল্ডাররা সারা দেশে মাস্টারকার্ডের ৬,৫০০টিরও বেশি পার্টনার আউটলেটে হোটেলে অবস্থান, ডাইনিং ও লাইফস্টাইল পণ্য ক্রয়েও বিশেষ ছাড় উপভোগ করবেন।

ইএমভি চিপ-সম্বলিত এই কার্ডগুলো এমনভাবে ডিজাইন করা হয়েছে- যাতে ই-কমার্স প্ল্যাটফর্মগুলোতে ওটিপি (ওয়ান-টাইম পাসওয়ার্ড) ও টু ফ্যাক্টর অথেনটিফিকেশন ব্যবহারের মাধ্যমে নির্বিঘ্নভাবে সশরীরে (ফিজিক্যাল) ও স্পর্শহীনভাবে (কন্টাকলেস) নিরাপদে লেনদেন করা যায়। এছাড়া, কার্ডহোল্ডাররা কার্ড-সংক্রান্ত সহায়তার জন্য যেকোনো সময় সার্ভিস সেন্টারে যোগাযোগ করতে পারবেন।

ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড-এর (ডিবিবিএল) ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও আবুল কাশেম মো. শিরিন বলেন, “নতুন এই ৩টি প্রিপেইড কার্ডগুলো চালুর উদ্যোগ ডিবিবিএল-এর জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক; যেটি আর্থিকখাতে উদ্ভাবনী পণ্য ও সেবাপ্রদানের মাধ্যমে গ্রাহক-চাহিদা পূরণে ডিবিবিএল-এর শীর্ষ অবস্থানকে আরো সুসংহত করছে। মাস্টারকার্ড এর মতো শীর্ষ পেমেন্ট সল্যুশন কোম্পানির সঙ্গে এই যৌথ উদ্যোগের মাধ্যমে আমরা নারী, শিক্ষার্থী ও ভ্রমণকারীদের কন্টাকলেস পেমেন্ট এর নতুন অভিজ্ঞতা দিতে প্রতিশ্রুতিবদ্ধ।”

মাস্টারকার্ড বাংলাদেশ-এর কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, “ডাচ্–বাংলা ব্যাংককে সঙ্গে নিয়ে কার্ডহোল্ডারদের জন্য বিভিন্ন অফারের প্রিপেইড কার্ড চালু করতে পেরে আমরা আনন্দিত। গ্রাহকদের লেনেদেন কার্যক্রম সহজ করে তোলা ও তাদের জন্য আকর্ষণীয় সুযোগ–সুবিধা নিশ্চিত করার কথা ভেবেই এই কার্ডগুলো ডিজাইন করা হয়েছে। এই কার্ডগুলোর উন্মোচন ব্যবহারকারীদের অভিনব পণ্য ও সল্যুশন প্রদানে এবং সরকারের স্মার্ট বাংলাদেশের ভিশন বাস্তবায়নে মাস্টারকার্ডের প্রতিশ্রুতিই পুর্নব্যক্ত করছে।”

Loading

এই বিভাগের সর্বশেষ

ব্রেকিং নিউজ