ঢাকা, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ । ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান যশোর-১ শার্শা আসনের এমপি শেখ আফিল উদ্দিন ও উপকার ভোগীরা

মোঃ আইয়ুব হোসেন পক্ষী

বেনাপোল ,শার্শা

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২৩

যশোরের শার্শায় “শেখ রাসেল মিনি স্টেডিয়ামে জনসমূদ্রের সামনে ভিডিও কনফারেন্স অনুষ্টানে সামাজিক নিরাপত্তা বেষ্টনী নারী ও শিশুদের উন্নয়ন এবং বিভিন্ন পেশাজীবী দক্ষতা ও সমর্থ্য বৃদ্ধিতে বর্তমান সরকার গৃহীত নানাবিধ প্রকল্পের মাধ্যমে যশোর জেলার শার্শা উপজেলার প্রত্যক্ষ উপকার ভোগী জনসাধারণ ও যশোর ৮৫ শার্শা ১ আসনের বর্তমান এমপি’শেখ আফিল উদ্দীন পক্ষ হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপণ জানানো হয়।

শার্শা উপজেলা প্রশাসনের উদ্যোগে বুধবার (৮ নভেম্বর) শার্শা উপজেলার “শেখ রাসেল মিনি স্টেডিয়ামে” বেলা ২টার দিকে এই ভিডিও কনফারেন্স অনুষ্ঠান করা হয়।

উক্ত ভিডিও কনফারেন্সে সভাপতিত্ব করেন শার্শা উপজেলা পরিষদের নির্বাহী অফিসার নারায়ণ চন্দ্র পাল।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর ৮৫ শার্শা-১আসনের এমপি শেখ আফিল উদ্দিন।

বিশেষ অথিথিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন যশোর জেলা প্রশাসক মোহাম্মাদ আবরাউল হাছান মজুমদার, যশোর জেলার অতিরিক্ত এএসপি (অপারেশন ও ক্রাইম) মোঃ বেলাল হোসাইন,শার্শা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সিরাজুল হক মঞ্জু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি ) ফারজানা ইসলাম ,নাভারণ সার্কেলের এএসপি নিশাত আল নাহিয়ান,শার্শা থানার ওসি মোঃ আকিকুল বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভূঁইয়া, নাভারণ হাইওয়ে পুলিশের ইনচার্জ মোঃ আব্দুল্লাহ আল মামুন,দৈনিক স্পন্দন পত্রিকার নির্বাহী সম্পাদক মাহবুবুল আলম লাভলু ,উপজেলর ভারপ্রাপ্ত কমান্ডার, আনসার আব্দুল্লাহ আল মামুন ।

এ ছাড়াও উপস্থিত ছিলেন-শার্শা উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি- সালেহ আহমেদ মিন্টু,শার্শা উপজেলা আ.লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক-নাভারণ ডিগ্রী কলেজের অধ্যক্ষ ইব্রাহিম খলিল,সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ,ইউপি চেয়ারম্যান-কবির উদ্দিন আহম্মেদ তোতা,বজলুর রহমান,মোঃ মফিজুর রহমান,আসাদুজ্জামান মুকুল,সেলিম রেজা বিপুল,আমেনা খাতুন,আব্দুল গফ্ফার সরদার,তবিবুর রহমান,মোঃ আলতাফ হোসেন,মোঃ আব্দুল খালেক, মোঃ রফিকুল ইসলাম। বেনাপোল পৌর কাউন্সিলরবৃন্দ -সুলতান আহম্মেদ বাবু,শরিফুল ইসলাম শরিফ,মিজানুর রহমান মিজান,মোঃ শাহীন হোসেন ,আজিম উদ্দিন গাজী, আসাদুজ্জামান আসাদ,মজনুর রহমান নুপুর,হাসানুজ্জামান তাজিন ও মোঃ কামাল হোসেন,শার্শা উপজেলা আ.লীগ কোষাধ্যক্ষ-ওয়াহিদুজ্জামান অহিদ, এমপি’র পিএ-আসাদুজ্জামান আসাদ,প্রচার সম্পাদক অহিদুল হক পুটু,শার্শা উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন, শার্শা উপজেলা জাতীয় শ্রমিক লীগের যুগ্ম-আহ্বায়ক আবুল হোসেন, শার্শা উপজেলা কৃষক লীগের সভাপতি মোঃ আব্দুর রহিম,সাধারণ সম্পাদক মফিজু ররহমান, শার্শা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুরাদ হোসেন,ডিহি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মুকুল, বেনাপোল পৌর আওয়ামী লীগের সভাপতি এনামুল হক মুকুল,বেনাপোল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদুজ্জামান সহিদ, উলশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আয়নাল হক, সাধারণ সম্পাদক সাহেব আলী,নিজামপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ,নিজামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন,শার্শা উপজেলার সাবেক ছাত্রলীগ সভাপতি-আব্দুর রহিম সরদার,ছাত্র নেতা-আল আমিন রুবেল, শার্শা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক শফিকুল ইসলাম মন্টু, যুগ্ম-আহ্বায়ক মোখলেসুর রহমান কাকন,শার্শা উপজেলা যুব মহিলা লীগের সভাপতি শিরিনা আক্তার, সাধারণ সম্পাদক লিলিফুন নাহার লিলি সহ শার্শা উপজেলা এবং বেনাপোল পৌর আওয়ামীলীগ,যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ,শ্রমিকলীগ,ছাত্রলীগসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী বৃন্দ।

সামাজিক নিরাপত্তা বেষ্টনী নারী ও শিশুদের উন্নয়ন এবং বিভিন্ন পেশাজীবী দক্ষতা ও সমর্থ্য বৃদ্ধিতে বর্তমান সরকার গৃহীত নানাবিধ প্রকল্পের মাধ্যমে যশোর জেলার শার্শা উপজেলার প্রত্যক্ষ উপকার ভোগী জনসাধারণের পক্ষ হতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে শার্শায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ধন্যবাদ জানানো হয়। সরকারী সহায়তা সমূহের উপকারভোগী এবং আ.লীগ নেতৃবৃন্দের স্মরণকালের সেরা গণজমায়েতের মাধ্যমে যশোর জেলার শার্শা উপজেলায় ভিডিও কনফারেন্সে যোগদেন হাজার হাজার নারী- পুরুষ।

এর আগে অনুষ্ঠানটি দুপুর আড়াইটার সময় হওয়ার কথা থাকলেও বেলা হতে না হতেই কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে সম্পূর্ণ স্টেডিয়াম,পরে জায়গা না পেয়ে স্টেডিয়াম সংলগ্ন বেনাপোল-যশোর মহা সড়কে অবস্থান নেয় সরকারী সহায়তা সমূহের উপকারভোগীরা, দলীয় নেতা-কর্মী এবং জনসাধারণ,দুই মাইল এলাকা জুড়ে জনসমুদ্রে পরিণত হয় সেখানে। এর ফলে,বেনাপোল- যশোর মহাসড়কে যানচলাচল স্তিমিত হয়ে পড়ে। শার্শা থানা,বেনাপোল পোর্টথানা এবং নাভারণ হাইওয়ে থানা পুলিশের সমন্বয়ে ট্রাফিকি কর্মকান্ড পরিচালনা করে যানচলাচল স্বাভাবিক করে তোলা হয়।

স্থানীয় নেতাদের মতে আ.লীগের ঘাটি খ্যাত ৮৫, যশোর-১ শার্শা আসনের জনপ্রিয় এমপি শেখ আফিল উদ্দিনের কারণে আজকের এই ভিডিও কনফারেন্স আনন্দ মেলায় পরিণত হয়। তিনি এই আসনটিতে তিন তিনবার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন,ফলে তার জনপ্রিয়তা অন্যান্যদের তুলনায় অনেক বেশি। রাজনীতির পাশাপাশি দেশের একজন শিল্পপতির মধ্যে তিনি অন্যতম। এলাকায় সরকারী সহায়তার পাশাপাশি দরিদ্র জন গোষ্ঠির দারিদ্র বিমোচনে নিজের অর্থ ব্যায় করে থাকেন।

অপরদিকে,নিজ অর্থায়ণে এলাকার অনেক মসজিদ,মাদ্রাসা,স্কুল,কলেজ,ছোটবড় রাস্তাঘাট মেরামতে তার অসাধারণ অবদানের কথা শার্শার মানুষ স্মরণ করে,যার ফলশ্রুতিতে শার্শার উন্নয়ণের কথা জানাতে হাজার হাজার নারী-পুরুষ উপস্থিত হয়েছে এই ভিডিও কনফারেন্সে।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সারা দেশের ন্যায় শার্শা উপজেলার ব্যাপক উন্নয়ণে প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টার কথা জানিয়ে শার্শাবাসীর পক্ষ থেকে বিশ্বের সবচাইতে জনপ্রিয় এবং শক্তিশালী নারী চারবারের নির্বাচিত বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান ৮৫,যশোর-১(শার্শা) আসনের এমপি শেখ আফিল উদ্দিন।

ভিডিও কনফারেন্সের ধন্যবাদ জ্ঞাপণ অনুষ্ঠানে কমিটি’র প্রধান অতিথি শার্শার এমপি শেখ আফিল উদ্দিন বলেন, “শেখ হাসিনা সরকার গঠন করলেই জনগণ কাঙ্খিত সেবা পায়। তাই, জনগণের আশা ভরসার স্থল হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারাদেশে ব্যাপক উন্নয়ন কর্মসূচীর কর্মসূচীর সফলতার জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবস্থার আমূল পরিবর্তনের মাধ্যমে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন, শিক্ষাখাতে এককোটি শিক্ষার্থীকে শিক্ষা সহায়ক ভাতা দিচ্ছেন, রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন সাধন করেছেন। বিধবা ভাতা, বয়স্ক ভাতা, স্বামী পরিত্যক্তা ভাতাসহ গর্ভবতী ও ল্যাকটেটিং মায়েদেরও বিভিন্ন ভাতার আওতায় এনেছেন তিনি”

এমপি আরও বলেন,”গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত দেশে পরিনত করতে গ্রামীণ জনগোষ্ঠির জীবন মান উন্নয়নের গুরুত্ব দিয়ে যাচ্ছেন। ইতোমধ্যে তিনি প্রতিটি
গ্রামকে শহরে পরিনত করার ঘোষনা দিয়েছেন।প্রধানমন্ত্রীর ঘোষনাকে বাস্তবায়ন করতে এবং প্রান্তিক জনগোষ্টিকে উন্নয়নের মূল স্রোতে ফিরিয়ে আনতে শার্শার প্রতিটি মানুষকে আন্তরিক হয়ে কাজ করার আহবান জানান
শেখ আফিল উদ্দিন”।

উপকারভোগীদের কয়েকজন আবেগ আপ্লুত হয়ে কান্না জড়িত কন্ঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান যারা- হযরত আলী(উলাশী), নিবেদিতা পাল (মাধ্যমিক শিক্ষা),বীর মুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেন (মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল,শার্শা), তাহিয়া তাবাচ্ছুম (ছাত্রী,শার্শা সরকারী প্রাথমিকবিদ্যালয়),
জসিম উদ্দিন(খামারপাড়া),রিপণ খাতুন (বেনাপোল),
ফেরদৌসি (৪নংওয়ার্ড, শার্শা), কামরুন্নাহার লিপি (শার্শা),মিলন কবির (সামটা),আবু বকর (শার্শা), অধ্যক্ষ ইমান আলী(বাগআঁচড়া),মোছাঃ মিয়া(শিক্ষক), জহিরুল ইসলাম(লাউতাড়া),মোছাঃ জাহানারা তাহারন খাতুন(বাগআঁচড়া), তাছলিমা খাতুন(শ্যামলাগাছি),আবুল কালাম আজাদ (শার্শা),কামরুল ইসলাম(শ্যামলাগাছি), আহসান হাবিব(শার্শা),আফছার আলী(স্বরুপদা)এবং লাবনী(শ্যামলাগাছি)।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন-ওহিদুল হক পুটু
এবং শিক্ষা অফিসার-হাফিজুর রহমান।

Loading

এই বিভাগের সর্বশেষ

ব্রেকিং নিউজ