শেখ ফজিলাতুন্নেছার জন্মদিন পালন করলো কুবি ছাত্রলীগের একাংশ

প্রকাশিত: ১:২২ অপরাহ্ণ , আগস্ট ৯, ২০২৩

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের একাংশের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩ তম জন্মদিন পালিত হয়েছে।

মঙ্গলবার (৮আগস্ট) বাদ মাগরিব বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহ্ফিলের আয়োজন করা হয়।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও আগামী কমিটিতে পদপ্রত্যাশী রেজা-ই-ইলাহী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন- মরণের সাথী, উপমহাদেশের নারী মুক্তি আন্দোলনের পথিকৃৎ মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক যিনি সেই মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন আজ। বঙ্গমাতার আত্মার মাগফেরাতের জন্য আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছি।’

 

মিলাদ মাহফিলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সকল আন্দোলনের অনুপ্রেরণার উৎস ছিলেন। মুক্তিযুদ্ধের সময় তো বটেই, বঙ্গবন্ধুর পুরো রাজনৈতিক জীবনে ছায়ার মতো পাশে ছিলেন তিনি। সে কারণেই একটি জাতির মনে স্বাধীনতার স্বপ্নের বীজ বপন করে এর স্বাদও এনে দিতে পেরেছিলেন বঙ্গবন্ধু। তার রাজনৈতিক দর্শন ও আদর্শ বাস্তবায়ন করতে পেছন থেকে কাজ করেছেন বেগম মুজিব। তেমনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবও পরস্পর অবিচ্ছেদ্য নাম। বঙ্গমাতার জান্নাত কামনা করি।’

এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকী, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ও নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হলের প্রভোস্ট জনাব জিল্লুর রহমান, মার্কেটিং বিভাগের প্রভাষক ও সহকারী প্রক্টর জনাব আবু ওবায়দা রাহিদ, ছাত্রলীগ নেতা মোমিন শুভ, আমিনুল ইসলাম, মাহী হাসনাইন, নূরুদ্দিন হোসাইনসহ অন্যান্য নেতাকর্মীরা।

Loading