রামগড়ে স্বল্প দামে চাল বিক্রি শুরু করেছে টিসিবি

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১১:৪৬ অপরাহ্ণ , জুলাই ২৪, ২০২৩

খাগড়াছড়ির রামগড়ে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ টিসিবি মসুর ডাল ও সয়াবিন তেলের সাথে ভর্তুকীমূল্যে কার্ডধারী পরিবারের মাঝে ৫ কেজি হারে চাল বিক্রি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। রামগড় উপজেলার দুটি ইউনিয়ন ও এক পৌরসভার প্রায় ১০ হাজার টিসিবি কার্ডধারী পরিবার এখন থেকে ২ কেজি ডাল ও ২ লিটার ভোজ্য তেলের সাথে ৩০ টাকা কেজি দরে প্রত্যেক পরিবার ৫ কেজি করে চাল ক্রয় করতে পারবেন।
সোমবার(২৪ জুলাই) উপজেলা নির্বাহি অফিসার মমতা আফরিন রামগড় পৌরসভা এলাকায় ও উপজেলা সহকারি কমিশনার(ভূমি) মানস চন্দ্র দাশ ইউনিয়ন পর্যায়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসার ও উপজেলার টিসিবির দুই ডিলার মো: জয়নাল হোসেন সোহাগ ও মাস্টার সুলতান আহমেদ উপস্থিত ছিলেন।
রামগড় পৌর এলাকার ডিলার মো: জয়নাল হোসেন সোহাগ জানান, পৌরসভার টিসিবি কার্ডধারী ৪ হাজার ৬১২ পরিবার এবং উপজেলার দুই ইউনিয়ন রামগড় ও পাতাছড়ার ৫ হাজার ৩৮০ কার্ডধারী প্রত্যেক পরিবার এবার প্রতি লিটার ১০০ টাকা দরে দুই লিটার ভোজ্যতেল, ৬০ টাকা কেজি দরে দুই কেজি মসুর ডাল এবং ৩০ টাকা কেজি দরে প্রতি কার্ডধারী মাসে ৫ কেজি করে চাল ক্রয় করতে পারবেন।
রামগড় উপজেলা নির্বাহি অফিসার মমতা আফরিন বলেন, সরকার ভর্তুকীমূল্যে টিসিবির অন্যান্য ভোগ্যপণ্যের সাথে প্রথমবারের মত প্রতি কার্ডধারী পরিবার ৫ কেজি করে চালও ক্রয় করতে পারবেন। সরকারের এ মহতী কার্যক্রম সঠিকভাবে পরিচালনার জন্য উপজেলায় কঠোরভাবে মনিটরিং করা হয় টিসিবি।

Loading