আমেরিকা-ইইউ বিএনপিকে ঘোড়ার ডিম দিয়েছে

প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ , জুলাই ১৮, ২০২৩

ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) ও আমেরিকান প্রতিনিধিদল বিএনপিকে ঘোড়ার ডিম দিয়ে গেছে বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন শোভাযাত্রাপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ফখরুল সাহেব আজকে কী বলেছেন? পদযাত্রা জয়যাত্রা, বিজয় যাত্রা। আসলে পদযাত্রা হলো পরাজয় যাত্রা আর পতন যাত্রা।

তিনি বলেন, আমেরিকানরা আসছে, মনে করছে তারা তত্ত্বাবধায়ক দেবে, সংগ্রাম করতে হবে। তারা এলো, চলে গেল। বিএনপিকে দিয়ে গেল ঘোড়ার ডিম।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তত্ত্বাবধায়ক হবে না।

পার্লামেন্টের বিলুপ্তি হবে না। শেখ হাসিনা পদত্যাগ করার প্রশ্নই ওঠে না। শেখ হাসিনা নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবেন।

তিনি বলেন, বিএনপি মনে করছে ২০০১ সাল আর ২০০৬ সাল এই দুই সময়ের মতো তাদের তত্ত্বাবধায়ক সরকার নিয়ে আসবে।

ওই সরকার নিয়ে এসে তারা জিতে যাবে। তাদের এই আশায় গুড়েবালি। তারা যা চেয়েছে কোনো দিনও হবে না। তত্ত্বাবধায়ক আদালত মেরে ফেলেছেন। আমরা কিছু করিনি। বাতিল করেছেন উচ্চ আদালত

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমি সবাইকে বলছি, আমাদের ধৈর্য ধরার সময়। আমরা বিজয়ী হব। পরিবেশ যেন আশান্ত না হয় বলেও উল্লেখ করেন তিনি।

Loading