ঈদের শুভেচ্ছা জানিয়েছেন আশুলিয়া‌ থানা জাতীয় শ্রমিক লীগের সভাপতি মেহেদী হাসান কামরুল

প্রকাশিত: ১০:৩২ অপরাহ্ণ , জুন ২৮, ২০২৩

“কুরবাণীর মহান আদর্শ নিয়ে পবিত্র ঈদুল আয্হা আমাদের দ্বারে সমাগত। মুসলমানদের নিকট ঈদুল ফিতর ও ঈদুল আয্হা- এ দু’টি ঈদই আনন্দের দিন। এ দু’ঈদে মানুষ সকল ভেদাভেদ, হিংসা, বিদ্বেষ ভুলে গিয়ে পরস্পর পরস্পরের নিকটবর্তী হয় এবং ঈদগাহে গিয়ে নামাজ আদায় করে। ঈদুল ফিতর ও ঈদুল আয্হা আমাদেরকে শুধু আনন্দই দেয় না, মানুষে মানুষে ভেদাভেদ ও অনৈক্য ভুলে গিয়ে পরস্পরকে ভ্রাতৃত্ব, সম্প্রীতি ও সৌহার্দ্যরে বন্ধনে আবদ্ধ করে সামাজিক বন্ধনকে সুদৃঢ় করে। ঈদ আমাদের ব্যক্তিগত, সামাজিক ঐক্যের বন্ধন শক্তিশালী করে।পবিত্র ঈদুল আযহার মহান আদর্শ ও শিক্ষা কে আমাদের চিন্তা ও কর্মে প্রতিফলন করতে হবে।
ত্যাগের মহিমায় মহিমান্বিত প্রতি বছর ঈদুল আযহা আমাদের মাঝে ফিরে আসে। স্বার্থপরতা পরিহার করে মানবতার কল্যাণে নিজেকে উৎসর্গ করা কোরবানির শিক্ষা। হিংসা-বিদ্বেষ, লোভ-ক্রোধকে পরিহার করে সমাজে শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় আত্মনিবেদিত হওয়া আমাদের কর্তব্য।

ঈদের শুভেচ্ছা বার্তায় আশুলিয়া থানা জাতীয় শ্রমিক লীগের সভাপতি মেহেদী হাসান কামরুল বলেন- পবিত্র ঈদুল আযাহা আমাদের মুসলমানদের জন্য অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষে আদি পিতা- হযরত ইব্রাহীম (আঃ) তার প্রিয় পুত্র হযরত ইসমাইল (আঃ) কে কুরাবানি দেওয়ার একটি ঐতিহাসিক ঘটনাবলী শিক্ষার মাধ্যমে মহান রাব্বুল আলামিন এর তাৎপর্য ও গুরত্ব মুসলিম জাতিকে ঈদুল-আযহার মাধুর্য মাহাত্ম্য বর্ণনা করেন। যাহা ইসলামের ইতিহাসের আত্মত্যাগ ও আল্লাহর প্রতি সন্তুষ্টি এবং উদারতা ভালবাসার এক সাক্ষ্যদান করে।তিনি আরও বলেন, এ আনন্দ ছড়িয়ে পড়ুক সবার মাঝে প্রতিটি গ্রামগঞ্জে, সারাবাংলায়, সারাবিশ্বে। ‘ঈদ সবার মধ্যে গড়ে তোলে সৌহার্দ্য সম্প্রীতি ও ঐক্যের বন্ধন। ঈদুল আযহা’র অভিরাম ভালোবাসা সবার মাঝে ছড়িয়ে পড়ুক, গড়ে উঠুক সমৃদ্ধ বাংলাদেশ এ প্রত্যাশা করি।

‘বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আবহমানকাল থেকে এখানে সব ধর্মের মানুষ মিলেমিশে বসবাস করছে। এই সম্প্রীতি আমাদের জাতীয় ঐতিহ্য। ’‘ইসলামের এই সুমহান বার্তা ও আদর্শ সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। ইসলামের মর্মার্থ ও অন্তর্নিহিত তাৎপর্য মানবতার মুক্তির দিশারি হিসেবে দিকে দিকে ছড়িয়ে পড়ুক, বিশ্ব ভরে উঠুক শান্তি আর সৌহার্দ্যে-পবিত্র ঈদুল আযাহা এটাই প্রত্যাশা করি।

শুভেচ্ছা বার্তায় মেহেদী হাসান কামরুল আরো বলেন, ‘প্রতিবছর ঈদ আসে আমাদের জীবনে আনন্দ আর সীমাহীন প্রেম প্রীতি ও কল্যাণের বার্তা নিয়ে৷ তাই এ দিন সকল কালিমা আর কলুষতাকে ধুয়ে মুছে হিংসা বিদ্বেষ ভুলে পরস্পর প্রীতির বন্ধনে আবদ্ধ হবো৷” আমি ঈদুল আয্হা উপলক্ষ্যে ঢাকা জেলা জাতীয় শ্রমিক লীগের আহ্বায়ক এমদাদুল ইসলাম দাদন ও সদস্য সচিব শহীদুল ইসলাম কালু ভাই এবং আশুলিয়া থানা জাতীয় শ্রমিক লীগের পক্ষ থেকে সকল শ্রমজীবী মানুষকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি এবং আল্লাহর কাছে দোয়া করছি তিনি যেন আমাদের সবাইকে সুন্দর পরিবেশে ঈদুল আয্হা উদযাপন করার ও ঈদুল আয্হার শিক্ষা বাস্তব জীবনে বাস্তবায়ন তৌফিক দান করেন ।

Loading