দুর্নীতির অভিযোগ থেকে অব্যাহতি পেলেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী

এস.এম.এ জুয়েল এস.এম.এ জুয়েল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২:০৪ অপরাহ্ণ , মে ১১, ২০২৩

চট্টগ্রামের পটিয়ার সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরীর বিরুদ্ধে আনা অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)
সোমবার (৮ মে) দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব মো. মাহবুব হোসেন স্বাক্ষরিত এক আদেশে তার বিরুদ্ধে আনা অভিযোগের কোনো সত্যতা ও প্রমাণ না পাওয়ায় তাকে এই অব্যাহতি দেয়া হয়।

দুদক সূত্রে জানা গেছে, উক্ত অব্যাহতিপত্রটি ওই দিনই মন্ত্রিপরিষদ সচিব, জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব, দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক, দুদক চেয়ারম্যানের একান্ত সচিব, পরিচালকসহ এবং সরকারের সংশ্নিষ্ট সকল বিভাগে পাঠানো হয়েছে। অব্যাহতিপত্রের একটি কপি হুইপ সামশুল হক চৌধুরীর বরাবরে তার গ্রামের বাড়িতে প্রেরণ করা হয়। বিভিন্ন পত্রিকায় করা সংবাদের ওপর ভিত্তি করে এবং দুদকে বিভিন্ন ব্যক্তির করা অভিযোগের প্রেক্ষিতে দুদক হুইপ সামশুল হক চৌধুরী বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেন। দীর্ঘ প্রায় চার বছর অনুসন্ধান করে হুইপ সামশুল হক চৌধুরীর নামে হওয়া সংবাদ এবং অভিযোগের সত্যতার কোনো প্রমাণ এবং হুইপের নামে-বেনামে কোনো অবৈধ সম্পদ পাওয়া যায়নি। হুইপের বিরুদ্ধে অবৈধ আয়ের অভিযোগ তোলা পুলিশ পরিদর্শক সাইফ আমিনকে আদালত সাজা প্রদান করে। তার বিরুদ্ধে হুইপ আদালতে মিথ্যা তথ্য ছড়ানোর অভিযোগে মামলা করেন।

এই ব্যাপারে হুইপ সামশুল হক চৌধুরী বলেন দেরিতে হলেও সত্যের জয় হয়েছে। দুদক যেকোনো ব্যক্তির বিরুদ্ধে অনুসন্ধান ও তদন্ত করতে পারে। আমার মনে কোন ভয় ছিল না। আমি দেশের আদালত, সাংবিধানিক প্রতিষ্ঠান ও গণমাধ্যমের প্রতি শ্রদ্ধাশীল। কিছু স্বার্থন্বেষী মহল পারিবারিক, রাজনৈতিক ও সামাজিকভাবে সম্মানহানী করতে চক কষেছেন । তারপরও আমি দুদককে সুষ্ঠু অনুসন্ধানকে জন্য সাধুবাদ জানাই। যারা এইসব মিথ্যা অভিযোগ দিয়ে ষড়যন্ত্র করেছে তাদেরকে মহান আল্লাহ হেদায়েত দান করুন।

হুইপ সামশুল হক চৌধুরীকে দুদকের অভিযোগ থেকে অব্যাহতি দেয়ায় পটিয়ার সাধারণ মানুষ আনন্দ উৎফুল্ল প্রকাশ করেছেন ও রাজনৈতিক নেতাকর্মীরা সন্তোষ প্রকাশ করেছেন।

Loading