পটিয়ায় স্বর্ণলাংকারের জন্য গৃহবধূকে হত্যার অভিযোগ মায়ের

এস.এম.এ জুয়েল এস.এম.এ জুয়েল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৫:৪৬ অপরাহ্ণ , মে ১, ২০২৩

চট্টগ্রামের পটিয়ায় এক প্রবাসীর স্ত্রীর রহস্যজনক মৃত্যু হয়েছে। নিহতের নাম জেরিন আক্তার(২১)। সে উপজেলার কচুয়াই ইউনিয়নের ১নং ওয়ার্ডের শেখ মুহাম্মদ পাড়া এলাকার আবুদাবী প্রবাসী মো. দিদারুল আলমের স্ত্রী। রবিবার (৩০ এপ্রিল) রাত ১০টার দিকে পটিয়া থানা পুলিশ তার লাশ উদ্ধার করে। এইদিকে এই ঘটনার পর থানায় অভিযোগ করতে গেলে পুলিশ অভিযোগ নেননি বলে জানান তার পরিবার। এইদিকে মেয়ে হত্যার বিচার চেয়ে সোমবার দুপুরে মানববন্ধন করেছে তার পরিবার ও পটিয়ার সচেতন মহলের ব্যানারে। জেরিন আক্তারের মামা জয়নাল আবেদিন বলেন, ২০২০ সালের ৩০ মার্চ করোনা মহামারির সময় কচুয়াই শেখ মোহাম্মদ পাড়ার মোঃ সালামত আলী খানের কনিষ্ঠ সন্তান আবুধাবি প্রবাসী মোঃ দিদার আলম(৩৫) এর সাথে বিয়ে হয় জেরিনের। তাদের ঘরে দেড় বছর বয়সী এক ছেলে সন্তান রয়েছে। সম্প্রতি ঈদ উপলক্ষে দেশে আসলে বিয়ের সময় দাওয়াত খাওয়াতে না পারার বিষয় নিয়ে মনোমালিন্য হয় বলে জানান তিনি। আমার ভাগনিকে পরিকল্পনা অনুযায়ী তারা হত্যা করেছে।
মানববন্ধনে তার মা জেসমিন আক্তার অভিযোগ করে বলেন, বিয়ের পর থেকে আমার মেয়ের শশুর বাড়ির বিভিন্ন আবদার মিটিয়ে আসছি। কয়েকমাস ধরে আমার মেয়ের নিকট থাকা ৫ ভরি স্বর্ণলাংকার তারা বিভিন্ন অযুহাতে আত্মসাত করতে চেয়েছিল। এ নিয়ে কয়েকবার আমার মেয়ের সাথে শশুর বাড়ির লোকজন ঝামেলা করে। সর্বশেষ তারা আমার মেয়েকে হত্যা করে আমাদেরকে খবর দেই আমার মেয়ে স্টোক করেছে। আরেকবার বলে ফাঁসি খেয়েছে। আমার মেয়েকে তারা পরিকল্পিত ভাবে হত্যা করেছে। ঐই দিনে আমার মেয়ে আমার সাথে ফোনে কোন যোগাযোগ করতে পারেনি।আমার মেয়ে হত্যার বিচার চাই আমি। মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, তার বাবা আমীর আলি, মামা শোয়েব আলি, শেখ মিজানুর রহমান, অভিরুপ ভট্ট্যাচার্য, শেখ রেজাউল করিম, ইরফান উদ্দিন, ইমতিয়াজ উদ্দিন সহ প্রমুখ।
পটিয়া থানার ওসি প্রিটন সরকার জানান, কচুয়াই গৃহবধুর রহস্যজনক মৃত্যুর সংবাদ পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে যান। আমরা সুরতহাল রিপোর্ট শেষে লাশ ময়নাতদন্তের জন্য প্রেরণ করে পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহণ করব। অভিযোগ না নেওয়ার প্রক্ষিতে বলেন, আমাদের কাছে কেউ অভিযোগ নিয়ে আসেনি। আমরা নিজেরাই ফোন করে তাদের বলেছি অভিযোগ নিয়ে আসতে। সুরতহাল রিপোর্ট নিয়ে আশা করছি খুব শীঘ্রই জেরিন হত্যার আসল ঘটনা উদঘাটন হবে।

Loading