মিয়ানমার বর্ডার পুলিশের সঙ্গে বিজিবি ডিজির শুভেচ্ছা বিনিময়

প্রকাশিত: ২:৩৩ অপরাহ্ণ , এপ্রিল ১১, ২০২৩

কক্সবাজার ও বান্দরবানের নাইকংছড়ি সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান। এসময় তিনি ঘুমধুম সীমান্তে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপির প্রতিনিধি দলের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো শরিফুল ইসলামের দেয়া এক প্রেস রিলিজ এ জানানো হয় আজ মঙ্গলবার ( ১১ এপ্রিল) সকালে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)র মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্ত এলাকা পরিদর্শন করেন।

পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালক বাংলাদেশ ও মায়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন ও পারস্পরিক সৌহার্দ্য বৃদ্ধির লক্ষ্যে মায়ানমার সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) এর ২ নম্বর সেক্টরের অধিনায়ক লেঃ কর্নেল কিয় নাইং স-সহ অন্যান্য অফিসারবৃন্দের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় বিজিবি মহাপরিচালক আসন্ন চৈত্র সংক্রান্তি, পহেলা বৈশাখ ও বিজু উৎসব উপলক্ষে মায়ানমার সীমান্তরক্ষী বাহিনীর সদস্যদেরকে শুভেচ্ছা উপহার প্রদান করেন এবং তাদের সঙ্গে ফটোসেশনে অংশগ্রহণ করেন।

বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন ও প্রশিক্ষণ) কক্সবাজার রিজিয়ন কমান্ডার, রামু সেক্টর কমান্ডার, কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়কসহ বিজিবি ও বিজিপি’র অন্যান্য অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় বিজিবি’র বিভিন্ন ইউনিটের অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক কার্যক্রম পরিদর্শনের অংশ হিসেবে বিজিবি মহাপরিচালক ১০ ও ১১ এপ্রিল বিজিবি কক্সবাজার রিজিয়নের আওতাধীন রামু সেক্টর সদর দপ্তর, টেকনাফ বিজিবি ২ ব্যাটালিয়ন শাহপরীর দ্বীপ বিওপি এবং কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধীনস্থ ঘুমধুম ও বালুখালী বিওপি পরিদর্শন করেন।

পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালক সকল পর্যায়ের অফিসার এবং অন্যান্য পদবীর সৈনিকদের সাথে কুশলাদি ও মতবিনিময় করেন এবং অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।

Loading