বেনাপোলের আমদানিকৃত ৬৬৭ বস্তা ছোলা চুয়াডাঙ্গা থেকে উদ্ধার: গ্রেফতার চালকসহ-২

প্রকাশিত: ১১:৩০ অপরাহ্ণ , এপ্রিল ৪, ২০২৩

ভারত থেকে আমদানিকৃত একটি প্রতিষ্ঠানের ৬৬৭ বস্তা ছোলা চুয়াডাঙ্গা জেলা থেকে উদ্ধার করেছে যশোরের জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। এ ঘটনায় ট্রাক চালক ও ট্রাক মালিককে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (৩ এপ্রিল) রাতে চুয়াডাঙ্গা জেলার জীবননগর থানা এলাকা থেকে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। তারা দু‘জন মিলে আমদানিকৃত ছোলা আত্মসাৎ করে অন্যত্র বিক্রি করে দেয়।

গ্রেফতারকৃতরা হলো, ট্রাক চালক যশোর কোতয়ালি থানার বসুন্দিয়া গ্রামের মৃত আবু বকর সিদ্দিকের ছেলে ট্রাক চালক হাসান আল মামুন রাজন (৩০) ও চুয়াডাঙ্গা জেলার জীবননগর থানার মৃত মোদাচ্ছের রহমানের ছেলে ট্রাক মালিক খাসিয়ার রহমান মিঠু (৪০)।

ডিবি‘র ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুপণ কুমার সরকার জানান, বেনাপোল স্থল বন্দর এলাকার আব্দুল মান্নানের ‘আছিয়া ট্রান্সপোর্ট’ নামে একটি প্রতিষ্ঠান আছে। চট্রগ্রামের কোতয়ালির চাকতাই এলাকার আমদানিকারক মেসার্স সৈকত ট্রেডার্স বেনাপোল দিয়ে ভারত হতে বিভিন্ন মালামাল বাংলাদেশে আমদানি করেন। ‘আছিয়া ট্রান্সপোর্ট’ ওই প্রতিষ্ঠানের মালামাল দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছে।

গত ২৮ মার্চ ভারত থেকে আমদানিকৃত ছোলার মধ্যে হতে ৬৬৭ বস্তা ছোলা (২০ টন, যার বাজার মূল্য ১৬ লাখ টাকা) ট্রাক চালক হাসান আল মামুন রাজন এর ট্রাকে রাজবাড়ির সাগর ট্রেডার্স এর ঠিকানায় পাঠানোর জন্যে লোড করে পাঠায়। কিন্তু ৫ দিনেও ছোলা রাজবাড়িতে না পৌছানোর কারণে গত ২ এপ্রিল আছিয়া ট্রান্সপোর্ট এর মালিক আব্দুল মান্নান বেনাপোল পোর্ট থানায় একটি মামলা দায়ের করেন।

মামলাটি ডিবি হাতে নিয়ে তদন্ত শুরু করেন। একদিনের মধ্যে জেলা গোয়েন্দা শাখার এসআই নূর ইসলাম, এসআই শফি আহমেদ রিয়েল, এসআই শামীম হোসেনের সমন্বয়ে একটি দল তথ্য প্রযুক্তির সহায়তায় আসামীদের অবস্থান সনাক্ত করেন। ৩ এপ্রিল রাতে চুয়াডাঙ্গার জীবননগর থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতারসহ আত্মসাৎকৃত ৬৬৭ বস্তা ছোলা উদ্ধার করেন। গ্রেফতারকৃতদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

Loading