আওয়ামী লীগের ভয়ে নির্বাচনে হেরে যায় বিএনপি

প্রকাশিত: ২:০৬ অপরাহ্ণ , মার্চ ৩১, ২০২৩

ইফতেখাইরুল আলম(নোয়াখালী)

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপিকে ইঙ্গিত করে বলেছেন,বাংলাদেশে একটা দল আছে।তারা শুধু আওয়ামী লীগকে ভয় পায়। নির্বাচনে হেরে যাওয়ার ভয় তাদের ভিতরে কাজ করে। সে কারণে ভয়ে ভয়ে পথ হারিয়ে তারা পদযাত্রা করে বেড়াচ্ছে। আন্দোলনে জনগণ না থাকলে সেটা আন্দোলন নয়। আন্দোলনে মানুষ থাকতে হবে। তাদের আন্দোলনে নেতাকর্মিরা আছে। তারা সাধারণ জনগণকে নামাতে পারেননি। কারণ শেখ হাসিনার উন্নয়ন অর্জন সারা দুনিয়ায় সমাদৃত।

১৪ ই ফেব্রুয়ারি(মঙ্গলবার)দুপুরের দিকে নোয়াখালীর কোম্পানীগঞ্জের নিজ এলাকার বসুরহাট বাজারের বঙ্গবন্ধু চত্ত্বরে ২৩টি উন্নয়ন প্রকল্প উদ্ভোধন ও শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রধান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এইসব কথা বলেছেন।

তিনি বলেন,বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা নির্ঘুম রাত কাটায় মানুষের জন্য।বেশি টাকা আমদানি করে আমরা কম টাকায় বিক্রি করছি। জিনিস পত্রের দাম বেড়ে গেছে। আমাদের কোনো দোষ নেই। আমরা মূল্য দিচ্ছি। দোষ বড় বড় শক্তি তারাই আজকে সারা বিশ্বকে সংকটে ফেলেছে।শেখ হাসিনা সংকট সামাল দিচ্ছেন।কয়েক দিন আগেও আইএমএফ বলেছেন বাংলাদেশ ৩৫তম অর্থনৈতিক দেশ।বাংলাদেশ ঘুরে দাঁড়াবে।বাংলাদেশ ঘুরে দাঁড়াতে শুরু করেছে। পাকিস্তানে ২ সপ্তাহের আমদানির ডলার নেই। পাকিস্তান তলানীতে নেমেছে। বাংলাদেশ শ্রীলংকা হবে না। বাংলাদেশ দুঃসময়ে শ্রীলংকা সহ কয়েকটি রাষ্ট্রকে ঋণ দিয়েছে।

এ সময় তিনি তার দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন,যারা দলীয় কর্মিদের থেকে টাকা নিয়ে চাকরি দেয়,তারা ভালো মানুষ হতে পারে না । নেতা হয়ে গরিব মানুষ থেকে টাকা নিয়ে চাকরি দিলে ওই টাকা পরিশোধ করতে ১০ বছর সময় লেগে যায়।এই কথাটা ভেবে দেখবেন সবাই।আমার সরকারের দুর্নাম হয় এমন কাজ কখনো করবেন না।মানুষের মনের ভাষা,চোখের ভাষা বুঝতে হবে। বুঝতে না পারলে ভুল করবেন। নির্বাচনে তার প্রমাণ পাবেন অবশ্যয়।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরও বলেন,আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে নির্বাচনে তাদের হারানোর কোনো শক্তি বাংলাদেশে নেই। বাংলাদেশ, গণতন্ত্র, উন্নয়ন ও মুক্তিযুদ্ধের শক্তিকে বাঁচাতে হলে শেখ হাসিনাকে আবার ক্ষমতার মঞ্চে দেখতে চায় জনগণ।

নতুন বাজার উচ্চ বিদ্যালয়ের সহাকারী প্রধান শিক্ষিকা নাজমা বেগম শীপার সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এ.এইচ.এম খায়রুল আনম চৌধুরী সেলিম, নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো.শহীদুল ইসলাম, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সাহাব উদ্দিন, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কাদের মির্জা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল, রামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সেতুমন্ত্রীর ভাগনে সিরাজীস সালেকিন রিমন প্রমূখ।

এ সময় কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নবনির্মিত কার্যালয়ের ২৩টি উন্নয়ন প্রকল্প উদ্ভোধন করেন সেতুমন্ত্রী ও পরিবহন ওবায়দুল কাদের। এ ছাড়াও মোশারেফ-ফজিলাতুন্নিছা ফাউন্ডেশন বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ ৪০৯ জন শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করেন।

Loading