আশুলিয়ায় ডাকাতির নাটক সাজিয়ে পোশাক শ্রমিক হত্যা; দুই বন্ধু গ্রেফতার

প্রকাশিত: ১:৩১ পূর্বাহ্ণ , মার্চ ২৯, ২০২৩

আশুলিয়ার কাঠগড়ায় পোশাক শ্রমিক মফিজুলকে গুলি করে হত্যার ঘটনায় দুই বন্ধুকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ। মাদকের টাকার দ্বন্দ্ব নিয়ে ডাকাত আসার নাটক সাজিয়ে ঘরের বাইরে নিয়ে বন্ধুকে গুলি করে হত্যা পরিকল্পনার তথ্য উঠে এসেছে তদন্তে।
গ্রেপ্তারকৃতরা হলেন- নিহত মফিজুলের বন্ধু নিত্যানন্দ সূত্রধর ও জনি মোল্লা।

নিত্যানন্দ, জনি ও নিহত মফিজুলের গ্রামের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানা এলাকায়। বর্তমানে তারা আশুলিয়ার বসবাস করেন। গ্রেপ্তার দুইজন পেশায় গ্যারেজ মিস্ত্রী ও নিহত মফিজুল পোশাক শ্রমিক ছিলেন।

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে গ্রেপ্তার জনি মোল্লাকে রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়। এর আগে গ্রেপ্তার নিত্যানন্দ সূত্র দায় স্বীকার করে গতকাল সোমবার আদালতে জবানবন্দি দেয়।

গোয়েন্দা পুলিশ জানায়, গ্রেপ্তার আসামিদের তথ্যমতে ও তদন্ত করে প্রাথমিকভাবে জানা যায়, মাদকের টাকার দ্বন্দ্ব নিয়ে জনি ও মফিজুলের মধ্যে বাগ্-বিতণ্ডা সৃষ্টি হয়। সেই সূত্র ধরে জনি মফিজুলকে শায়েস্তা করার পরিকল্পনা করে। গত বৃহস্পতিবার (২৩ মার্চ) ভোরে পাশের বাড়িতে গিয়ে জনি জানালা খোলার শব্দ করে। এ সময় সেই বাড়ির লোকজন ডাকাত বলে চিৎকার শুরু করে। পরিকল্পনা অনুযায়ী, নিত্যানন্দ ডাকাত আসছে বলে মফিজুলকে ঘরের বাইরে পাঠায়। নিত্যানন্দও পিছু পিছু যায়। এ সময় আগে থেকে ওঁৎ পেতে থাকা জনি মোল্লা মফিজুলকে গুলি করে পালিয়ে যায়।

প্রসঙ্গত, গত ২৩ মার্চ ভোর রাতে আশুলিয়ার কাঠগড়ায় প্রতিবেশীর বাড়িতে ডাকাতের হানা দেয়ার চিৎকারে ঘর থেকে বের হয়ে গুলিবিদ্ধ হয়ে মফিজুল নামে পোশাক শ্রমিক মারা যায়। সেই সূত্র ধরে তদন্তে নেমে দুই বন্ধুকে গ্রেপ্তারের পর এই ঘটনার রহস্য বেরিয়ে আসে।

Loading