৬ আসনের উপনির্বাচনে ভোট কাল

প্রকাশিত: ১:৫২ অপরাহ্ণ , জানুয়ারি ৩১, ২০২৩

বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগের কারণে শূন্য হওয়া ছয়টি সংসদীয় আসনে উপনির্বাচনের ভোট ১ ফেব্রুয়ারি। এসব আসনে ভোট হবে ইভিএম-এ। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে আইনশৃঙ্খলা রক্ষাসহ সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট নিয়ে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে ৬ জন এবং চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনে ৩ জন প্রার্থী ভোট যুদ্ধে নেমেছেন।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মোট ভোটার ৪ লাখ ৫ হাজার ৪৫০ জন। ভোট কেন্দ্র ১৮০টি। আর চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে মোট ভোটার ৪ লাখ ১১ হাজার ৪৯৫ জন। ভোট কেন্দ্র ১৭২টি।

বগুড়া-৬ ও বগুড়া-৪ এই দুই আসনে ২৫৫টি কেন্দ্রে উপনির্বাচনে ভোট হবে। ২২ প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে সদরে ১৩ জন এবং কাহালু-নন্দীগ্রাম আসনে ৯ জন।

বগুড়া-৬ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাগেবুল ইসলাম রিপু বলেন, “রেললাইন বাহির থেকে নিয়ে যাওয়া এর জন্যই কি দুই বছর সময় লাগে, বিশ্ববিদ্যালয়ের অনুমোদন বের করে আনা এর জন্য কি তিন বছর সময় লাগে। আমাকে নির্বাচিত করেন, দেখেন আমি কি করি।”

বগুড়া-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান বলেন, “সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবো বগুড়ার মানুষকে স্বস্তি দেওয়ার।”

বগুড়া-৪ ও ৬ আসনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম বলেন, “আপনাদের ভালোবাসা, সাহস নিয়ে চেষ্টা করছি আপনাদের পাশে থাকতে “

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে ১৩২টি ভোট কেন্দ্রে ৩ লাখ ৭৩ হাজার ৩১৯ ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। বিএনপি থেকে পদত্যাগ করা উকিল আব্দুস সাত্তারের সমর্থনে মাঠে রয়েছে আওয়ামী লীগ।

জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, “একজন রাজনৈতিক নেতা বা কর্মী যখন তার ভুলটা বুঝতে পারেন তখন তাকে সুযোগ দেওয়া উচিত। সে প্রেক্ষাপটে আমরা মনে করি, এটি তার আসন সে এখানে দীর্ঘদিন এমপি ছিলেন। আরেকটি বছর সেই এমপি থাকুক, এজন্য আমরা প্রার্থী দেনইনি।”

সংসদ সদস্য পদপ্রার্থী উকিল আব্দুস সাত্তার ভুইয়া বলেন, “যা করেছি তা চিন্তা-ভাবনা করে করেছি এবং মানুষের আশা-আকাঙ্ক্ষা পূরণের জন্য আবার নির্বাচনে নেমেছি।”

নির্বাচনী কর্মকর্তা বলছেন, সুষ্ঠু ভোট অনুষ্ঠানে সব প্রস্তুতি নেয়া হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা নির্বাচন কর্মকর্তা জিল্লুর রহমান বলেন, “প্রিসাইডিং অফিসাররা যে ফলাফল দিবেন তা আমরা একত্রিত করবো। এখানে পরিবর্তন হওয়ার কোনো সুযোগ নেই “

ঠাকুরগাঁও-৩ আসনে উপনির্বাচনে প্রার্থী ৬ জন। ভোটাররা বলছেন, লড়াই হবে জাতীয় পার্টি ও আওয়ামী লীগ মনোনীত ওয়ার্কার্স পার্টির প্রার্থীর মধ্যে।

এই আসনে মোট ভোটার ৩ লাখ ২৪ হাজার ৭৩৯। এরমধ্যে পুরুষ ১ লাখ ৬৫ হাজার ২৩৫, নারী ১ লাখ ৫৯ হাজার ৫০৪ জন।

Loading