চাটখিলে আ.লীগ নেতাকে মারধর, বসতঘর ভাঙচুর

প্রকাশিত: ৫:১৬ অপরাহ্ণ , জানুয়ারি ১৬, ২০২৩

নোয়াখালীর চাটখিল উপজেলার খিলপাড়া ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফাকে (৫৮) মারধর ও বসতঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে। হামলাকারিরা ভাঙচুরের সময় কয়েকটি সিসিটিভি ক্যামেরা খুলে নিয়ে গেছে।

দুই দফায় এ হামলার ঘটনায় বর্তমানে নিরাপত্তাহীনায় ভুগছেন ওই নেতা ও তার পরিবারের লোকজন।

সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ। এর আগে রোববার দিবাগত রাত ২টার দিকে খিলপাড়া ১নং ওয়ার্ড শংকরপুর গ্রামে এ হামলার ঘটনা ঘটে।

ভুক্তভোগী গোলাম মোস্তফা অভিযোগ করে বলেন, রোববার দিবাগত রাত ২টার দিকে ৬ জনের একদল মুখোশ পড়া অস্ত্রধারী তার বাড়ির প্রধান গেইট খুলে ভেতরে প্রবেশ করে সিসিটিভি ক্যামেরা খুলে নেয়। পরে তারা বসত ঘরের দরজা ভাঙার চেষ্টা করে ব্যর্থ হয়। এক পর্যায়ে হামলাকারিরা ঘরের জানালার কাঁচ ভেঙে ভিতরে প্রবেশের চেষ্টা করলে স্থানীয়দের উপস্থিতি টের পেয়ে চলে যায়।

এর আগে, প্রধানমন্ত্রীর উপহার শীতার্তদের মাঝে কম্বল বিতরণের জন্য ওয়ার্ড ভিত্তিক তালিকা করার জন্য ওয়ার্ড সভাপতিকে দায়িত্ব দেয় উপজেলা আওয়ামী লীগ। দায়িত্ব পেয়ে খিলপাড়া ১নং ওয়ার্ডের শীতার্তদের একটি তালিকা তৈরি করে জমা দেন গোলাম মোস্তফা।

এ তালিকায় এক ব্যক্তির নাম আসায় ক্ষিপ্ত হয় ইউনিয়নের সাবেক ছাত্রলীগ নেতা সালাউদ্দিন সুমন। এর পর গোলাম মোস্তফাকে নিজ কার্যালয়ে তুলে নিয়ে যান। সেখানে নিয়ে কথা বলার এক পর্যায়ে তাকে এলোপাতাড়ি মারধর করেন সালাউদ্দিন সুমন।

মারধরে অচেতন হয়ে পড়লে উপস্থিত লোকজন মোস্তফাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে অবস্থার অবনতি হলে ঢাকা হৃদরোগ ইন্সিটিটিউটে ভর্তি করা হয়। ওখান থেকে দীর্ঘ ১০ দিন চিকিৎসা শেষে বাড়িতে ফিরলে পুনরায় হামলা ও হুমকি-ধমকির শিকার হন তিনি।

এসব ঘটনার সুষ্ঠু বিচার ও নিজের জীবনের নিরাপত্তা চেয়েছেন গোলাম মোস্তফা।

চাটখিল উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক নাজমুল হুদা শাকিল বলেন, আ.লীগ নেতা মোস্তফাকে মারধর ও তার বাড়িতে হামলার বিষয়টি দলের ঊর্ধ্বতন নেতৃবৃন্দকে জানানো হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত কেউ দলের কার্যক্রমে থাকলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

খিলপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (এসআই) মো. কামরুজ্জামান বলেন, গোলাম মোস্তফাকে মারধরের বিষয়ে তিনি আমাদের জানাননি। তবে বসত ঘরে হামলার বিষয়টি জানানোর পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

ভুক্তভোগিকে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। পরবর্তীতে এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে জানান তিনি।

Loading