কুবিতে উপাচার্যের সাথে শিক্ষার্থীদের মুক্ত আলোচনা

প্রকাশিত: ৬:২৮ অপরাহ্ণ , জানুয়ারি ১০, ২০২৩

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বিভিন্ন বিভাগের শ্রেণি প্রতিনিধিদের নিয়ে উপাচার্যের সাথে ‘হাউ টু ক্রিয়েট লিডারশীপ’ শীর্ষক মুক্ত আলোচনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১০ জানুয়ারী) প্রশাসনিক ভবনের ৪১১ নাম্বার রুমে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক দপ্তরের উদ্যোগে ও এরপরিচালক সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ হাবিবুর রহমানের সঞ্চালনায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, প্রক্টর কাজী ওমর সিদ্দিকী, ছাত্র উপদেষ্টা সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ হাবিবুর রহমান ও বিভিন্ন বিভাগের শ্রেণি প্রতিনিদিবৃন্দ।

লোকপ্রশাসন ১১ তম ব্যাচের শিক্ষার্থী হোসাইন বলেন, এরকম সভা বিশ্ববিদ্যালয়ে আর কখনো হয়নি। এটা একটা নতুন উদ্যোগ। এই সভায় জব ফেয়ার করার কথা বলা হয়েছে। এর মাধ্যমে আমরা জব মার্কেটে নিজেদের
যোগ্য করে গড়ে তুলতে পারব।

 

ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. হাবিবুর রহমান বলেন, ‘স্টুডেন্টদের মধ্যে রিসার্সের সাথে সাথে লিডারশীপ কোয়ালিটির ডেভেলপ করার জন্য যা করনীয় শিক্ষার্থীরা এটা দাবী জানিয়েছে এবং স্যার আমাকে ছাত্র পরামর্শক দপ্তরের পরিচালক হিসেবে বলেছে এগুলোর সাথে যোগাযোগ রাখতে। স্যারের এই উদ্যোগটা খুবই প্রশংসনীয়। এর সাথে ছাত্র পরামর্শক দপ্তর এবং আমি ব্যক্তিগতভাবে যুক্ত হতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

উপাচার্য এ এফ এম আবদুল মঈন বলেন, চাকরি দাতা প্রতিষ্ঠান কি চায়? তারা কি চায় তুমি বই মুখস্থ করে এসে কাজ কর? এর মানে এই না যে তোমারা বই পড়বে না; বই পড়তে হবে।

তিনি আরো বলেন, প্রাকটিকলি কিভাবে চাকরি পেতে হবে সেটার জন্য আমাদের একটা জব ফেয়ার দরকার। জব ফেয়ার তোমাদের শেখাবে কি ধরনের স্কিলস তোমাদের দরকার। তোমরা সেখানে নতুন কিছু শিখতে পারবে।

 

Loading