মানবাধিকার ব্যবসায়ীরা এখন সরব হয়েছেন

প্রকাশিত: ৮:৫৭ অপরাহ্ণ , ডিসেম্বর ১৮, ২০২২

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, মানবাধিকার ব্যবসায়ীরা এখন সরব হয়েছেন। আর মানবাধিকার নিয়ে যারা বিবৃতিজীবী, তারাও সরব হয়েছেন।

রোববার (১৮ ডিসেম্বর) রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে বিজয় দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, এখন যারা মানবাধিকার নিয়ে বিবৃতি দিচ্ছেন তারা ২০১৩-১৪ এবং ২০১৫ সালে বিএনপির হরতাল-অবরোধে পেট্রলবোমা হামলায় পুড়ে শত শত মানুষের মৃত্যুর সময় কোথায় ছিলেন? ২০০৪ সালের ২১ আগস্ট আগস্ট মানবাধিকার ব্যবসায়ীরা কোথায় ছিলেন?

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশের প্রশংসা করেন মার্কিন রাষ্ট্রপতি, জাতিসংঘের মহাসচিব, বহু দেশ এবং আন্তর্জাতিক সংস্থা। কিন্তু বাংলাদেশের এই বদলে যাওয়া অনেকের পছন্দ নয়।

তিনি বলেন, যে বিশ্বব্যাংক পদ্মা সেতু থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল, সেই বিশ্বব্যাংক পদ্মা সেতুতে অর্থায়নের প্রস্তাব দিয়েছিল। কিন্তু আমাদের নেত্রী বলে দিয়েছেন, আমরা নিজের টাকায় পদ্মা সেতু করব। যে সব আন্তর্জাতিক শক্তি স্বাধীনতার বিরুদ্ধে ছিল, স্বাধীনতার বিরুদ্ধাচরণ করেছে, এই উন্নয়ন তাদের পছন্দ নয়, তাই তারা এখনও নানা ষড়যন্ত্রে লিপ্ত আছে।

Loading