যুব মহিলা লীগের সভাপতি ডেইজী, সম্পাদক শারমিন

প্রকাশিত: ৪:৪০ অপরাহ্ণ , ডিসেম্বর ১৫, ২০২২

আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগে নতুন নেতৃত্ব ঘোষণা করা হয়েছে। সংগঠনের সভাপতি নির্বাচিত হয়েছেন ডেইজী সারোয়ার, আর সাধারণ সম্পাদক হয়েছেন শারমিন সুলতানা লিলি।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে যুব মহিলা লীগের সম্মেলনে এই ঘোষণা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে বেলা ১২টা ৫ মিনিটে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে যুব মহিলা লীগের তৃতীয় জাতীয় সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্মেলনকে ঘিরে সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে যুব মহিলা লীগের নেতাকর্মীরা আসতে থকেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে উপস্থিতির সংখ্যাও।

সোহরাওয়ার্দী উদ্যানে উপস্থিত নেতাকর্মীদের তাদের নেত্রীদের নামে স্লোগান দিতেও দেখা যায়।

যুব মহিলা লীগের সম্মেলনে সভাপতিত্ব করছেন সংগঠনটির সভাপতি নাজমা আক্তার, সঞ্চালনা করছেন সাধারণ সম্পাদক অপু উকিল।

জানা যায়, ছাত্রলীগের সাবেক নেত্রীদের নিয়ে ২০০২ সালের ৬ জুলাই গঠিত হয় যুব মহিলা লীগ। সে সময় ১০১ সদস্যের একটি আহ্বায়ক কমিটির প্রধান ছিলেন বর্তমান সভাপতি নাজমা আক্তার, যুগ্ম আহ্বায়ক ছিলেন বর্তমান সাধারণ সম্পাদক অপু উকিল। ২০০৪ সালে যুব মহিলা লীগের প্রথম সম্মেলনে সভাপতি হন নাজমা আক্তার আর সাধারণ সম্পাদক অপু উকিল।

তিন বছর পর সম্মেলন হওয়ার কথা থাকলেও দ্বিতীয় সম্মেলন হয় ১৩ বছর পর। আর প্রতিষ্ঠার ২০ বছর পর এবার ভিন্ন নেতৃত্ব পেল সংগঠনটি।

নতুন সভাপতি ডেইজি সারোয়ার এর আগের কমিটিতে সহ-সভাপতি ছিলেন আর শারমিন সুলতানা সাংগঠনিক সম্পাদক ছিলেন।

Loading