এবার মিলল আয়াতের বিচ্ছিন্ন মাথা

প্রকাশিত: ৫:১৬ অপরাহ্ণ , ডিসেম্বর ১, ২০২২

চট্টগ্রামে নির্মমভাবে খুনের পর কেটে ছয় টুকরো করে সাগরে ভাসিয়ে দেয়া শিশু আয়াতের দুই পায়ের পর এবার বিচ্ছিন্ন মাথা উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

হত্যার ১৭ দিনে বৃহস্পতিবার (০১ নভেম্বর) সকালে আকমল আলী রোডের খালের স্লুইসগেট এলাকা থেকে আয়াতের বিচ্ছিন্ন মাথা পাওয়া যায়। মাথার চুল ও ক্লিপ দেখে দেহাংশ শনাক্ত করেন স্বজনরা।

উদ্ধার হওয়া খণ্ডিত অংশগুলোর ডিএনএ টেস্ট করা হবে এবং বাকি অংশগুলোর সন্ধানে অভিযান অব্যাহত থাকবে বলে জানায় পিবিআই।

এ বিষয়ে পিবিআই চট্টগ্রাম পুলিশ সুপার নাইমা সুলতানা বলেন, অভিযুক্ত আবিরের দেয়া তথ্য অনুযায়ী আয়াতের দেহ অনুসন্ধানে আকমল আলী খালের স্লুইসগেট এলাকায় সকাল থেকে অভিযান চালায় পিবিআই। তল্লাশির একপর্যায়ে খালের স্লুইসগেট থেকে আধা কিলোমিটার দূরে সাগরের কাছাকাছি একটি পলিথিন ব্যাগে কিছু আছে বলে আমাদের জানান এক জেলে। পরে অভিযানে থাকা পিবিআই সদস্যরা আবির আলীর বর্ণনা অনুযায়ী স্কচটেপ মোড়ানো পলিথিন দেখে আয়াতের দেহাংশ থাকার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি আরও বলেন, হত্যার ১৭ দিন হয়ে যাওয়ায় অনেকটা বিকৃত হয়ে যায় আয়াতের চেহারা। তবে মাথার চুল ও ক্লিপ দেখে দেহাংশ শনাক্ত করেন স্বজনরা। উদ্ধার হওয়া খণ্ডিত অংশগুলোর ডিএনএ টেস্ট করা হবে।

এদিকে মাথা উদ্ধারের ঘটনায় স্লুইসগেট এলাকায় আসেন আয়াতের স্বজনরা। দেহাংশ দেখে কান্নায় ভেঙে পড়েন শিশুটির পরিবারের সদস্যরা।

গত ১৫ নভেম্বর বিকেলে নিখোঁজ হয় আয়াত। ২৯ নভেম্বর লাশের দুই পা এই স্লুইসগেট থেকে উদ্ধার হয়।

এ ঘটনায় অভিযুক্ত আবির, তার মা এবং বোন বর্তমানে রিমান্ডে আছেন।

Loading