৫ কারা কর্মকর্তাকে বদলি

প্রকাশিত: ৮:৫১ পূর্বাহ্ণ , নভেম্বর ২৩, ২০২২

দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনার দুইদিন পর কারা প্রশাসনে বড় রদবদল করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ। কারা অধিদপ্তরের তিন বিভাগের ডিআইজি প্রিজন্স এবং দুই কারাগারের সিনিয়র জেল সুপার পদে এই রদবদল করা হয়েছে।

মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে এ ব্যাপারে পৃথক দুটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

ওই প্রজ্ঞাপনে, চট্টগ্রাম বিভাগের কারা উপমহাপরিদর্শক (ডিআইজি প্রিজন্স) এ কে এম ফজলুল হককে ঢাকা বিভাগের কারা উপমহাপরিদর্শক (ডিআইজি প্রিজন্স) হিসেবে; রংপুর কারা উপমহাপরিদর্শক (ডিআইজি প্রিজন্স) মো. আলতাব হোসেনকে চট্টগ্রাম বিভাগের কারা উপমহাপরিদর্শক ও ঢাকা বিভাগের কারা উপমহাপরিদর্শক (ডিআইজি প্রিজন্স) মোহাম্মদ তৌহিদুল ইসলামকে রংপুর বিভাগের কারা উপমহাপরিদর্শক হিসেবে বদলি করা হয়েছে।

এ ছাড়া গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. আব্দুল জলিলকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার হিসেবে এবং রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালাকে গাজীপুর কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বদলি করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র বলছে, দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আব্দুল জলিলকে সরিয়ে দেওয়া হয়েছে। গত ৩০ মার্চ আব্দুল জলিলকে এই কারাগারে বদলি করেছিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, পালিয়ে যাওয়া দুই জঙ্গি কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ভেতর থেকে পালানোর নীল নকশা করেছিল। আর এ কাজে তাদের মাস্টার মাইন্ড হিসেবে কাজ করে সেনাবাহিনীর চাকরিচ্যুত মেজর জিয়াউল হক। যাকে ধরতে বাংলাদেশের পাশাপাশি পুরস্কার ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র সরকারও।

Loading