কোভিডে আরও ৩ মৃত্যু, শনাক্ত ১৭৯০

প্রকাশিত: ৮:১১ অপরাহ্ণ , জুলাই ৭, ২০২২

গত ২৪ ঘন্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। আগের দিন এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছিল ৪ জন। এ সময় সংক্রমণও কমেছে দশমিক ৩৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার জানানো হয়, এখন পর্যন্ত দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১৮৮ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ। বুধবার করোনায় শনাক্তের হার ছিল ১৬ দশমিক ৮৯ শতাংশ। আজ তা কমে দাঁড়িয়েছে ১৬ দশমিক ৫৪ শতাংশে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ৮২২ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৭৯০ জন। আগের দিন ১০ হাজার ২৩৩ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ১ হাজার ৭২৮ জন।

দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৪ লাখ ২৭ হাজার ৮০৬ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৯ লাখ ৮৬ হাজার ৪৯০ জন। এ পর্যন্ত শনাক্ত হয়েছে ১৩ দশমিক ৭৭ শতাংশ।

দেশে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৬৭৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ১০ হাজার ৪৭৭ জন। সুস্থতার হার ৯৬ দশমিক ১৭ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৬ দশমিক ২৩ শতাংশ।

এদিকে রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৩০২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১ হাজার ৭৪ জন। শনাক্তের হার ১৬ দশমিক ৮১ শতাংশ। আগের দিনে এই হার ছিল ১৭ দশমিক ০৪ শতাংশ।

Loading