ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে ওঠা অভিযোগ খতিয়ে দেখা হবে

প্রকাশিত: ১:৫০ অপরাহ্ণ , জুলাই ৭, ২০২২

ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, কারও বিরুদ্ধে অভিযোগ আসতেই পারে। অভিযোগ আসলে তা খতিয়ে দেখার জন্য আমাদের দলীয় ফোরামে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা আছেন। নিশ্চয় এই অভিযোগ সত্যি কিনা তা খতিয়ে দেখা হবে।

বুধবার বিকেলে চাঁদপুর সার্কিট হাউসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

গণমাধ্যমে প্রকাশিত কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অর্থের বিনিময়ে কমিটি অনুমোদনের প্রসঙ্গে প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পত্র-পত্রিকায় অনেক সময় অনেক ধরনের খবর আসে। কোন খবর আসলে আমরা তা ফেলে দেব, তা নয়। গণমাধ্যমে সত্য যেমন খবর আসে, আবার অনেক সময় একেবারেই বানোয়াট খবরও আসে। এ ক্ষেত্রে সবার কাছ থেকেই দায়িত্বশীলতা আশা করি।

ঢাকা বিশ্ববিদ্যালয় তার ধারণ ক্ষমতা অনুযায়ী শিক্ষার্থী বেছে নিয়েছে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়গুলো ফেল করাচ্ছে, তা কিন্তু না। প্রতিটি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ধারণ ক্ষমতা রয়েছে। সেই অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী বাছাই করছে। যারা সেই পরীক্ষায় বাছাই হচ্ছে না, তারা যে অকৃতকার্য হচ্ছে, প্রশ্নের উত্তর দিতে পরছে না তা কিন্তু নয়।

মন্ত্রী বলেন, একই জিনিসকে দেখবার অনেক দৃষ্টিভঙ্গি থাকে। বলা হচ্ছে এত শিক্ষার্থীকে বাদ দেয়া হচ্ছে। কথা কিন্তু তা নয়, বিশ্ববিদ্যালয় তার ধারণ ক্ষমতা অনুযায়ী শিক্ষার্থীদের বেছে নিয়েছে, বাকিরা অন্যান্য জায়গায় যাবেন।

তিনি আরও বলেন, বন্যায় যেসব শিক্ষাপ্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে, তা সংস্কারের উদ্যোগ নেয়া হবে। এ ছাড়া বন্যায় যেসব শিক্ষার্থীর বই নষ্ট হয়েছে, তাদের তালিকা করে বই দেয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আইয়ুব আলী বেপারী, জেলা স্বেচ্ছাসেবক-লীগের সভাপতি মো. হেলাল হোসাইন প্রমুখ।

Loading