কালিহাতীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৭ শ্রমিকের কারাদণ্ড

প্রকাশিত: ১০:৫৮ অপরাহ্ণ , জুন ২৭, ২০২২

মেহেদী হাসান চৌধুরী টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতীতে নদী থেকে ভলগেট দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৭ শ্রমিককে আটক করে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
সোমবার (২৭ জুন) সন্ধ্যা ৬ টার দিকে উপজেলার এলেঙ্গা হাকিমপুরে এলেংজানী নদীতে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেন কালিহাতী সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কামরুল হাসান।
কারাদণ্ড প্রাপ্তরা হলেন- ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার দাতপুর গ্রামের আবুবকরের ছেলে মোস্তাক (১৮), একই গ্রামের জামাল ইসলামের ছেলে রবিন (১৮), আলফাডাঙ্গা উপজেলার নাগা গ্রামের সোনা মিয়ার ছেলে মুসা (২৮), কুড়িগ্রাম জেলার ওলিপুর উপজেলার বরুয়া গ্রামের আজিজুল হকের ছেলে মমিন (৩০), ভোলা জেলার লালমোহন উপজেলার ভোলা গ্রামের আব্দূর রশিদের ছেলে সোহেল হোসেন সুমন (৪০), কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভার ভাবলা গ্রামের কাজিমুদ্দিনের ছেলে রশিদ (৫০) ও একই পৌরসভার কুড়িঘরিয়া গ্রামের আব্দুল জালালের ছেলে এরশাদ (৩৯)।
অভিযানকালে নৌ পুলিশের ইন্সপেক্টর ফজলুসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
বিষয়টি নিশ্চিত করে কালিহাতী সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কামরুল হাসান জানান, নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে এ ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।

 

Loading