আরও এক কনটেইনার ডিপোতে আগুন

প্রকাশিত: ৯:০৫ পূর্বাহ্ণ , জুন ১৪, ২০২২

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে আগুন ও বিস্ফোরণের ঘটনার রেশ এখনও কাটেনি। এরই মধ্যে পতেঙ্গার একটি বেসরকারি ডিপোতে রাখা কনটেইনারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

সোমবার রাত পৌনে ৯টার দিকে পতেঙ্গা ভারটেক্স কনটেইনার ডিপোতে এ ঘটনা ঘটে।প্রত্যক্ষদর্শীরা জানান, আগুন লাগার পর ডিপোর শ্রমিক ও আশপাশের এলাকার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিভিয়ে ফেলেন।

ইপিজেড ফায়ার স্টেশনের লিডার মো. শহীদুল্লাহ বলেন, “ডিপোতে রাখা একটি তুলাভর্তি কনটেইনারে ধোঁয়া দেখে ফায়ার সার্ভিসকে জানানো হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা সোয়া ৯টায় ঘটনাস্থলে গিয়ে আগুন নিভিয়ে ফেলে। আগুন আশপাশের কনটেইনারে ছড়ায়নি। কোনো ধরনের ক্ষতিও হয়নি।”

তবে এখন পর্যন্ত আগুন লাগার কারণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস।এর আগে গত ৪ জুন রাতে সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। আগুন নেভানোর এক পর্যায়ে রাসায়নিকের কনটেইনারে বিস্ফোরণ ঘটে ব্যাপক ধ্বংসযজ্ঞ হয়। এই বিস্ফোরণে এখন পর্যন্ত ৪৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছেন দুই শতাধিক মানুষ। তাদের বেশ কয়েকজনের অবস্থা এখনো আশঙ্কাজনক।

Loading