বাংলাদেশ ইউপি মেম্বার এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

প্রকাশিত: ৫:৫২ অপরাহ্ণ , মে ১৮, ২০২২

কক্সবাজারে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশনের ব্যাপক আয়োজনে তিন দিনব্যাপী জাঁকজমকপূর্ণ ঈদ পূর্ণমিলনী, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ইউপি সদস্যদের মত বিনিময় বৈঠক এবং আলোচনা সভা ২০২২ অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশনের সভাপতি ঢাকার সাভার উপজেলার ৫নং আশুলিয়া ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ড মেম্বার ও আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হোসেন আলী মাস্টার।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার ৩ আসনের সাংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারী উদ্যোগ ”আমার গ্রাম আমার শহর” বাস্তবায়নে তৃণমূলে কাজ করে যাওয়া ও জনগণের কাছে থেকে জনসেবাদানে নিবেদিত তৃণমূল জনপ্রতিনিধিদের গতি বৃদ্ধি এবং দেশের সকল ইউনিয়ন পরিষদের মেম্বারদের মধ্যে সুসম্পর্কের সেতুবন্ধন ও মেম্বার এসোসিয়েশনের সাংগঠনিক গতিশীলতা বাড়াতে জাঁকজমকপূর্ণ এই ঈদ পুনর্মিলনী সহ তিনদিন ব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির দিক নির্দেশনায় ঈদ পুনর্মিলনী উদযাপন অনুষ্ঠানের আহবায়ক মিজানুর রহমান মজনু মৃধার আহবানে অনুষ্ঠানে যোগ দিতে ১৫ মে দেশের বিভিন্ন জেলার ইউপি সদস্যরা কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্ট এলাকায় এসে অবস্থান নেয়। এসময় তাদেরকে সাদর অভ্যর্থনা জানান বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশনের সভাপতি মোঃ হোসেন আলী মাস্টার, সাধারণ সম্পাদক – বরিশালের বার্থী ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড মেম্বার মামুনুর রশীদ মনো মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক – ঢাকার সাভার উপজেলার ৫নং আশুলিয়া ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড মেম্বার মোহাম্মদ আলী সরকার।
ঈদ পুনর্মিলনীর প্রথম দিনে এসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির মতবিনিময় বৈঠক ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । সাংস্কৃতিক অনুষ্ঠানে জনপ্রিয় সংগীতশিল্পী রিয়া বড়ুয়া সহ দেশের জনপ্রিয় সংগীতশিল্পরা সঙ্গীত পরিবেশন করেন । দ্বিতীয় দিনে এসোসিয়েশনের সভাপতি মোঃ হোসেন আলী মাস্টার এর সৌজন্যে তার দেয়া ঈদ উপহার এক রঙের টিশার্ট পড়ে সমুদ্র ভ্রমণ করেন মেম্বাররা ।
ঈদ পুনর্মিলনীর সমাপনী অনুষ্ঠানে কক্সবাজার জেলার জনপ্রিয় ইউপি সদস্যদের সমন্বয়ে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশন এর কক্সবাজার জেলা কমিটি গঠন ও অনুমোদন দেয়া হয় । এসময় সকলের অবগতির জন্য সংগঠনের গঠনতন্ত্র পাঠ করে শুনানো হয় । গঠন তন্ত্র অনুযায়ী সততা ও নিষ্ঠার সাথে জনসেবায় নিয়োজিত থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুনাম বৃদ্ধি ও তাঁহার হাতকে শক্তিশালী করা এবং উন্নয়নের ধারা অব্যহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে উন্নয়নের মার্কা নৌকার বিজয়ের লক্ষ্যে কাজ করার প্রত্যয় ও অঙ্গিকার ব্যক্ত করেন কক্সবাজার জেলা কমিটির নির্বাচিত মেম্বাররা। এসম নতুন কমিটিকে স্বাগত জানান কক্সবাজার সদর ও রামুর সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল ও অনুষ্ঠানে উপস্থিত স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ সহ এসোসিয়েশন এর কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দরা।

সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল তাঁর বক্তব্যে বলেন ইউনিয়ন পরিষদের মেম্বাররা ভালো থাকলেই ভালো থাকবে দেশ তা বলার অপেক্ষা রাখেনা। ইউপি সদস্যরা হলেন তৃণমূলের স্তম্ভ , মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার যুগান্তকারী উদ্যোগ “আমার গ্রাম আমার শহর” বাস্তবায়নের তৃণমূল কারিগর।
তিনি আরো বলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার শাষণামলে সবাই ভালো থাকে ভালো আছে এবং সামনেও ভালো থাকবে। আমাদের ইউপি সদস্যরা যাতে আরো ভালো থেকে ভালো ভাবে জনসেবা করতে পারে সে বিষয়ে আমি মহান সংসদে এবং বিশ্বের দরবারে বাংলাদেশকে মাথা উঁচু করে দাঁড় করানোর মহান নেতা, মানবতার মা, রাস্ট্র নায়ক শেখ হাসিনার উদার দরবারে পেশ করবো। ইউপি সদস্যগণের যৌক্তিক দাবিগুলো নিশ্চয়ই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিবেচনা করবেন। আমি বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশনের সবাইকে ধন্যবাদ জানাই।

কক্সবাজারের একটি অভিজাত হোটেলের হল রুমে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার এসোসিয়েশনের ১নং যুগ্ম- সাধারণ সম্পাদক মাসুদ রানার সঞ্চালনায় এবং এসোসিয়েশনের কক্সবাজার জেলা কমিটির নবনির্বাচিত সভাপতি ও ঝিলংজা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কুদরত উল্লাহ সিকদার এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত ঈদ পুনর্মিলনীর সমাপনী ও আলোচনা সভায় বক্তব্য রাখেন এসোসিয়েশনের সহ-সভাপতি গোলাম রব্বানী, নব গঠিত কক্সবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক উখিয়ার রাজাপালং ইউনিয়নের ৯নং ওয়ার্ড মেম্বার ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন, লক্ষীপুর জেলা কমিটির আহ্বায়ক রায়পুর ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড মেম্বার রিয়াজ উদ্দিন ও কক্সবাজারের স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের মেম্বারগণ ।