বশেমুরবিপ্রবির আইন বিভাগের ৪ শিক্ষার্থী বহিষ্কার

প্রকাশিত: ৩:৩৬ অপরাহ্ণ , মে ১৭, ২০২২

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আইন বিভাগের চার শিক্ষার্থীকে এক সেমিস্টারে জন্য বহিষ্কার এবং এক শিক্ষার্থীকে অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

র‍্যাগিংয়ের ঘটনায় পাল্টাপাল্টি লিখিত অভিযোগের প্রেক্ষিতে বহিষ্কার ও অর্থদন্ডের ঘটনায় আইন বিভাগের তৃতীয় বর্ষের তিন শিক্ষার্থী ও দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী এবং মোঃ মাহমুদুল হাসান নামে এক শিক্ষার্থীর বিরুদ্ধে অফিস আদেশ দিয়েছেন বিভাগীয় প্রধান। মঙ্গলবার (১৭ মে) দুপুরে আইন বিভাগের সভাপতি মানসুরা খানম বিষয়টি নিশ্চিত করেন।

অফিস আদেশে বলা হয়েছে, এ.এইচ.এম. জান্নাতুল ফেরদৌস (রাফি) নামে আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীর লিখিত অভিযোগ এবং আইন বিভাগের তৃতীয় বর্ষের পক্ষ থেকে অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি খতিয়ে দেখার নিমিত্তে আইন বিভাগের একাডেমিক কমিটির ৩১তম সভায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। বিভাগীয় উক্ত কমিটি তথ্য-উপাত্ত, সাক্ষ্য-প্রমাণাদি পর্যবেক্ষণ সাপেক্ষে তৃতীয় বর্ষের শিক্ষার্থী মুনতাসিম চৌধুরী, শেখ ইশতিয়াক হোসেন, হাসিবুল হাসান ও এ.এইচ.এম জান্নাতুল ফেরদৌস (রাফি)। এছাড়াও মোঃ মাহমুদুল হাসান নামে এক শিক্ষার্থীকে বিভাগীয় তিরস্কারসহ বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক তিন হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হলো।

আইন বিভাগের সভাপতি মানসুরা খানম বলেন, র‍্যাগিংয়ের ঘটনায় চার শিক্ষার্থীকে এক সেমিস্টারের জন্য বহিষ্কার এবং এক শিক্ষার্থীকে অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে।