তেল শূন্য পঞ্চগড়ের ফিলিং স্টেশন!

প্রকাশিত: ৬:২০ অপরাহ্ণ , মে ৯, ২০২২

উত্তরের জেলা পঞ্চগড়ের ফিলিং স্টেশনগুলোতে দেখা দিয়েছে তেল সংকট। মিলছে না জ¦ালানি তেল। ফিলিং স্টেশনগুলোতে কাঙ্খিত তেল না মেলায় দুর্ভোগে পড়েছেন যানবাহন চালকরা। ডিপো থেকে চাহিদা মতো তেল সরবরাহ না করায় এই সংকট তৈরি হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

খোঁজ নিয়ে জানা যায় পঞ্চগড় জেলার পাঁচ উপজেলায় ২৯ টি ফিলিং স্টেশন রয়েছে। গত চার পাঁচ দিন ধরে এইসব ফিলিং স্টেশনগুলো তেল সংকট শুরু হয়। রবিবার নাগাদ তা মারাত্মক আকার ধারণ করে। বেশিরভাগ ফিলিং স্টেশনে মিলছে না পেট্রল। কোথাও কোথাও অকটেন ও ডিজেল মিললেও তা তলানিতে ঠেকেছে। জ¦ালানি তেল না পাওয়ায় তেল নির্ভর গাড়ি চালকরা চরম দুর্ভোগে পড়েছেন। তেল নিতে গিয়ে অনেককেই খালি হাতে বাড়ি ফিরতে হচ্ছে। পঞ্চগড় জেলায় দৈনিক ১৫ হাজার ৫৩৩ লিটার পেট্রল, ৩ হাজার ৫৬৬ লিটার এবং ৩৫ হাজার ৫৮০ লিটার ডিজেলের চাহিদা থাকলেও তার অর্ধেকও মিলছে না বলে জানান ফিলিং স্টেশন মালিকরা।

আকবর আলী নামে এক ক্রেতা জানান, পঞ্চগড় শহরের কয়েকটি পাম্প ঘুরেও পেট্রল পাইনি। একটি পাম্পে অকটেন পেয়েছি কিন্তু দুই লিটারের বেশি তারা দিচ্ছে না। এমনটি চলতে থাকলে আমরা বিশেষ করে মোটরসাইকেল চালকরা কঠিন সমস্যায় পড়ে যাবো। কারণ এই মোটরসাইকেলে করেই প্রতিদিন আমাদের যাতায়াত করতে হয়।

পঞ্চগড় এসবি ফিলিং স্টেশনের মালিক ফিরোজ আলম বলেন, গত ২১ এপ্রিল সাড়ে ৪ হাজার লিটার পেট্রল ও সাড়ে ৪ হাজার লিটার অকটেন এনেছি। ৬ মে পেট্রল শেষ হয়ে গেছে। ২৫০ লিটার অকটেন রয়েছে। তা কয়েক ঘন্টার মধ্যেই শেষ হয়ে যাবে। আমরা চাহিদা অনুযায়ী ডিপো থেকে তেল না পাওয়ায় এই সংকট তৈরি হয়েছে। গাড়ি পাঠিয়েও তেল পাওয়া যাচ্ছে না। তাই ক্রেতাদেরও আমরা দিতে পারছি না।

পঞ্চগড় জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, গত কয়েকদিন ধরে ফিলিং স্টেশনগুলোতে জ¦ালানি তেলের সংকট তৈরি হয়েছে। আমরা বিষয়টি গুরুত্বের সাথে দেখছি। আশা করি সোমবার থেকে এই সংকট আর থাকবে না।

Loading