সাভারে ডাকাত চক্রের পাঁচ সদস্য গ্রেফতার

প্রকাশিত: ৭:১২ অপরাহ্ণ , এপ্রিল ২১, ২০২২

ঢাকা জেলার সাভারে ডাকাতি হওয়ার পাঁচ মাস পর ডাকাত চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। সেই সঙ্গে ডাকাতি হওয়া সেই গাড়িটিও উদ্ধার হয়।বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকালে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ডিবি ওসি) তদন্ত কামাল হাওলাদার বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে, বুধবার (২০ এপ্রিল) দিবাগত রাতে ঢাকার বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ ডিবি।

গ্রেফতার ডাকাত সদস্যরা হলেন- ঢাকার ধামরাইয়ের হাতখোড়া এলাকার শামসুল হকের ছেলে শরিফুল ইসলাম (৩৭), মৃত আব্দুল আজিজের ছেলে আব্দুল গণি (৬৩), নরাইল জেলার কালিয়া থানার ফুলদাহ গ্রামের মৃত মোফাজ্জলের ছেলে বাবুল (২৬),

রাজধানীর শাহাবাগ থানার তোপখানা রোড এলাকার মৃত আমিরুল ইসলামের ছেলে আমিনুল ইসলাম এহসান (৩৮) ও গোপালগঞ্জ জেলার মুকসুদপুর থানার গর্জিনা গ্রামের মৃত ইসমাইল শেখের ছেলে সোহাগ ওরফে ভাগিনা সোহাগ (২৮)।

ডিবি পুলিশ জানায়, গত বছরের ১৯ নভেম্বর রাতে ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে মানিকগঞ্জ যাওয়ার জন্য একটি হায়েস গাড়ি ভাড়া করেন ডাকাত সদস্যরা। পরে গাড়িটি ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের সিএনবি এলাকায় পৌঁছালে গাড়ির ড্রাইভার রানাকে অস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা বেধে রাস্তার পাশে ফেলে দিয়ে ডাকাতরা গাড়িটি নিয়ে পালিয়ে যায়। এ বিষয়ে হায়েস গাড়ির মালিক বোরহান উদ্দিন হাসান ২০ নভেম্বর সাভার মডেল থানায় অজ্ঞাত ডাকাত সদস্যদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। সেই মামলাটি গত ১ জানুয়ারি ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার তদন্তভার দেওয়া হয় ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ। পরে বিভিন্ন সময় কয়েকজনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়। তাদের দেওয়া তথ্য মতে গতকাল রাতে একজন ডাকাতকে গ্রেফতার করে ডিবি পুলিশ। সব মিলিয়ে পাচঁ জন ডাকাতকে গ্রেফতার করা হয়। এসময় ঢাকার খিলগাঁও এলাকা থেকে ডাকাতি হওয়া হায়েস গাড়িটিও উদ্ধার করা হয়।

ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ডিবি ওসি) তদন্ত কামাল হাওলাদার বলেন, গ্রেফতার সব ডাকাত সদস্যদের বাড়ি দেশের বিভিন্ন জেলায়। ডাকাত সদস্যরা দেশের বিভিন্ন জেলার মহাসড়কে দীর্ঘদিন ধরে ডাকাতি করে আসছিলো। মামলার সূত্র ধরে একে একে গ্রেফতার করে তাদের আদালতে পাঠানো হয়েছে।

Loading