সাভার সাংবাদিক কল্যাণ সমিতির আত্মপ্রকাশ

প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ , এপ্রিল ১২, ২০২২

মফস্বল সাংবাদিকতার পেশাগত মানোন্নয়ন ও সাংবাদিকদের কল্যাণে সাভার উপজেলায় কর্মরত এক ঝাঁক মূলধারার গণমাধ্যম কর্মীদের সমন্বয়ে গঠিত সংগঠন সাভার সাংবাদিক কল্যাণ সমিতি গঠন করা হয়েছে।

সোমবার (১১এপ্রিল) সন্ধ্যায় সাভারের বঙ্গবন্ধু চত্বর সংলগ্ন লন্ডনাস চাইনিজ রেস্টুরেন্টে সাভার ও আশুলিয়ায় কর্মরত সাংবাদিকদের উপস্থিতিতে ইফতার মাহফিল ও পরিচিতি সভার মধ্য দিয়ে সংগঠনটির আত্মপ্রকাশ হয়। এ সময় সাভার ও আশুলিয়ার সাংবাদিক নেতারা উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে একাত্মতা প্রকাশ করেন এবং সংগঠনের সফলতা কামনা করেন। অনুষ্ঠানে সাভার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক সমকাল পত্রিকার সাভার প্রতিনিধি গোবিন্দ আচার্য্য, আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি ও সময় টিভির স্টাফ রিপোর্টার মোজাফফর হোসেন জয়, আর টিভি’র স্টাফ রিপোর্টার ও সাভার প্রেসক্লাব এর নির্বাহী সদস্য জিয়াউর রহমান জিয়া, নিউজ ৭১অনলাইন এর উপ-সম্পাদক বাংলাদেশ জাতীয় বেতার ও বিটিভির গীতিকার এস এম শফিক উপস্থিত ছিলেন।
উল্লেখ্য ২০১৯ সালে সাংবাদিকদের কল্যাণে স্থানীয় সাংবাদিক ও দৈনিক বাংলা ৭১ পত্রিকার স্টাফ রিপোর্টার তপু ঘোষালের উদ্যোগে সাংবাদিক কল্যাণ সমিতি গঠন করা হয়। করোনা কালীন সময়ে বিভিন্ন প্রতিকূলতার কারণে সংগঠনটি আত্মপ্রকাশ করা সম্ভব হয়নি। অবশেষে সকল অপেক্ষার অবসান ঘটিয়ে স্থানীয় সাংবাদিকদের প্রচেষ্টায় সাংবাদিকদের কল্যাণ সাধনে সাভার সাংবাদিক কল্যাণ সমিতির নামে এই সংগঠনটির আত্মপ্রকাশ হয়। সাভার সাংবাদিক কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি তপু ঘোষালের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংবাদিক দৈনিক স্বাধীন বাংলার স্টাফ রিপোর্টর মোহাম্মদ ইয়াসিন, দৈনিক সকালের সময়ের আহমেদ জীবন, দৈনিক তৃতীয় মাত্রার সাভার প্রতিনিধি সোহেল রানা,দৈনিক একুশের বানীর স্টাফ রিপোর্টার শরীফুল হক, দৈনিক জনতার বাংলা পত্রিকার মফস্বল সম্পাদক এনামুল হক শামীম, দৈনিক জনবানীর সাভার প্রতিনিধি মুবিনুর রহমান রবিন, দৈনিক এশিয়র গোলাম সরোয়ার সজল, দৈনিক কালের ছবির স্টাফ রিপোর্টার ইউসুফ আলী খান, আজকের আলোকিত সকালের বিশেষ প্রতিনিধি আলি হোসেন, সহ সংগঠনের সম্মানিত ৪৪ জন সদস্য।